বিজ্ঞাপন

মেসির রেকর্ডে ভাগ বসালেন রামোস

August 27, 2018 | 3:30 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

লা লিগায় মৌসুম শুরুর দিনে গোল করে দারুণ এক রেকর্ড গড়েন আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনেল মেসি। লা লিগায় একবিংশ শতাব্দীর ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে টানা ১৫ মৌসুমে গোল করার কীর্তি গড়েন এই তারকা। এবার সেই রেকর্ডে নাম লিখিয়ে নিলেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস

রোববার (২৬ আগস্ট) জিরোনার বিপক্ষে ৪-১ গোলের বড় জয় পায় রিয়াল। এদিন জিরোনার বিপক্ষে পেনাল্টি থেকে ১টি গোল করেন রামোস। আর তাতেই লা লিগার একবিংশ শতাব্দীর দ্বিতীয় ফুটবলার হিসেবে টানা ১৫ মৌসুমে গোল করার কীর্তি গড়েন রামোস।

২০০৩-০৪ মৌসুমে স্প্যানিশ লা লিগায় ক্লাব সেভিয়ার হয়ে অভিষিক্ত হন রামোস। প্রথম মৌসুমে সেভিয়ার জার্সিতে গোল না পেলেও, পরের মৌসুমে ২টি গোল পেয়েছেন তিনি। এরপর দুই মৌসুম কাটিয়ে ২০০৫ সালে রিয়ালে আসেন। রিয়ালে এসে প্রথম মৌসুমে চার গোল করার পর থেকে আর কোনো মৌসুমে গোলহীন ছিলেন না স্পেনের এই তারকা। এ নিয়ে রিয়ালের জার্সিতে ৩৯৪ ম্যাচে ৫৪ গোল করেছেন রিয়াল অধিনায়ক। সবমিলিয়ে লা লিগায় ৪৩২ ম্যাচে ৫৬ গোল আছে তার।

বিজ্ঞাপন

লা লিগার ইতিহাসে রিয়ালের হয়ে টানা ১৭ মৌসুমে গোল করার রেকর্ড আছে রিয়াল কিংবদন্তি সান্তিয়ানার। তবে এই রেকর্ডে সবার ওপরে আছেন অ্যাথলেটিক বিলবাও কিংবদন্তি অগাস্টিন গাইনজা। সবচেয়ে বেশি ১৯ মৌসুমে গোল করার রেকর্ড আছে তার। এছাড়াও টানা ১৬ মৌসুমে গোল করেছিলেন আনসোলা, আরজা, মার্সিয়াল, পিররি, কিনি, রাউল ও জেন্তো।

আগামী মৌসুমে গোল করতে পারলে আরেক ধাপ এগিয়ে যাবেন রামোস।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন