বিজ্ঞাপন

প্রথম চার ঘণ্টায় ১৫ শতাংশ ভোট পড়েছে: ইসি সচিব

May 8, 2024 | 1:51 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম জানিয়েছেন, প্রথম ধাপের উপজেলা নির্বাচনে সুষ্ঠুভাবে ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে বলে মাঠপর্যায় থেকে জানানো হয়েছে। একেক জায়গায় একেক রকম ভোট পড়েছে। দুপুর ১২টা পর্যন্ত ১৫ থেকে ২০ শতাংশ ভোট পড়েছে। প্রকৃত হার আরও পরে পাবো।

বিজ্ঞাপন

বুধবার (৮ মে ) দুপুরে নির্বাচন কমিশন সচিব ও জাহাঙ্গীর আলম সাংবাদিকদের এসব কথা জানান।

তিনি বলেন, ‘কোথাও কোনো বড় ধরনের বিশৃঙ্খল ঘটনা ঘটেনি। দু-একটি ঘটনা যেখানে ঘটেছে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থান নিয়েছে। খাগড়াছড়ির লক্ষিরছড়ি উপজেলার একটি ভোটকেন্দ্রের বাইরে বিশৃঙ্খল ঘটনায় ভোটগ্রহণ কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে।’

বিজ্ঞাপন

এছাড়া বগুড়ায় অবৈধভাবে ভোট দেওয়ায় একজন প্রিজাইডিং অফিসারকে আটক করা হয়েছে। আর দু’এক জায়গায় যে ঘটনা ঘটেছে তাতে উল্লেখযোগ্য কোনো ক্ষয়ক্ষতি হয়নি। ভোটকেন্দ্রে বাইরে কোনো ঘটনা ঘটলে তা আমাদের কাছে রিপোর্ট হয় না বলেও জানান ইসি সচিব।

ইসি সচিব বলেন, ‘অনেক জায়গায় সকালে বৃষ্টি হয়েছে। আকাশ মেঘাচ্ছন্ন থাকায়, চরাঞ্চলে ঝড়ের কারণে রাতেই বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল। দুপুর পর্যন্ত আমারা যে রকম প্রত্যাশা করেছি, ভোট তার চেয়ে কিছু কম পড়েছে। তবে দুপুর দুইটা থেকে চারটা পর্যন্ত ভোট বেশি পড়ে। ভোট শেষে প্রকৃত চিত্র জানানো যাবে।

তিনি আরও বলেন, ‘আমরা শঙ্কা করেছিলাম ইভিএম হয়তো ঠিকমত কাজ করবে না। কিন্তু আল্লাহর রহমতে ভালোভাবে কাজ করছে। আল্লাহ অশেষ রহমতে আপনাদের দোয়ায় ভোটগ্রহণ নির্বিঘ্নে চলছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন