বিজ্ঞাপন

শেষ দুই ম্যাচের বাংলাদেশ স্কোয়াডে তিন পরিবর্তন

May 8, 2024 | 2:16 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ। দলে তিন পরিবর্তন। সাকিব আল হাসানের সঙ্গে স্কোয়াডে ঢুকেছেন মোস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার।

বিজ্ঞাপন

তাদের তিনজনকে জায়গা করে দিতে বাদ পরেছেন আফিফ হোসেন ধ্রুব ও পারভেজ হোসেন ইমন। বিশ্রাম দেওয়া হয়েছে পেসার শরিফুল ইসলামকে।

সাকিব জিম্বাবুয়ে সিরিজ শুরু থেকে খেলবেন না সেটা আগে থেকেই জানা গিয়েছিল। আইপিএল খেলে ফেরা মোস্তাফিজুর রহমানও শুরুর কয়েকটা ম্যাচ বিশ্রাম পেয়েছিলেন। তাদের দুজনের ফেরাটা তাই অনুমেয়ই। সৌম্য সরকার ফিরলেন চোট কাটিয়ে। চোটের কারণে বিপিএলের পর থেকেই দলের বাইরে ছিলেন সৌম্য।

আফিফ হোসেন ধ্রুব ও পারভেজ হোসেন ইমন কোনো ম্যাচ খেলার সুযোগ না পেয়েই বাদ পরলেন। আর শরিফুল ইসলাম সিরিজের প্রথম দুই ম্যাচে বেশ খরুচে বোলিং করেছেন। তৃতীয় ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল তাকে। শেষ দুই ম্যাচের স্কোয়াড থেকেও বিশ্রাম পেলেন শরিফুল।

বিজ্ঞাপন

জিম্বাবুয়ের বিপক্ষে ইতোমধ্যেই সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিন ম্যাচই জিতে সিরিজ জয় নিশ্চিত করেছে স্বাগতিকরা। প্রথম তিন ম্যাচ অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রামে। সিরিজের শেষ দুই ম্যাচ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশ স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব, সৌম্য সরকার, তানভীর ইসলাম, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন