বিজ্ঞাপন

র‌্যাবিটহোলে দুই আলোচিত নাটক

August 27, 2018 | 6:37 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

প্রতিবছরই ঈদ উৎসবের আনন্দ দ্বিগুণ করে তোলে টিভি চ্যানেলগুলোতে প্রচারিত ঈদের বিশেষ নাটক-টেলিফিল্ম ও নানা অনুষ্ঠান। এবারের ঈদুল আজহাতেও দর্শকদের মন মাতিয়েছে চমৎকার কিছু নাটক-টেলিফিল্ম। এগুলোর মধ্যে অন্যতম ‘তোমার অপেক্ষায়’।

‘বড় ছেলে’ নাটকের সাফল্যের পর থেকে অপূর্ব-মেহজাবিন জুটি মানেই যেন দর্শকের প্রবল আগ্রহ আর ভালোবাসা। এবারের ঈদেও তার ব্যতিক্রম হয়নি। তাসদীক শাহরিয়ারের রচনা ও মাহমুদুর রহমানের হিমির পরিচালনায় অপূর্ব ও মেহজাবিনের অভিনয়ে ঈদের বিশেষ টেলিফিল্ম ‘তোমার অপেক্ষায়’ ইতিমধ্যেই দর্শকপ্রিয় হয়েছে। টিভিতে প্রচারে সাড়া পাবার পর টেলিফিল্মটি ইউটিউবে র‌্যাবিটহোলবিডি এন্টারটেইনমেন্ট চ্যানেলে দেখা যাচ্ছে।

বিজ্ঞাপন

টেলিফিল্মটির গল্প রবিন নামে এক বেকার যুবককে ঘিরে আবর্তিত হয়। পরিবারের ছোট ছেলে রবিনের পারিবারিক ব্যবসা বুক স্টোরে বসতে ইচ্ছে করে না। ব্যবসায়ে তার আগ্রহ নেই। তার লক্ষ্য বিসিএস দিয়ে ভালো চাকরি করবে। কিন্তু বড় ভাই আর মায়ের চাপাচাপিতে একদিন সে বুক স্টোরে বসে। তখন নীলিমা নামে ট্রাভেল এজেন্সির এক কর্মী আসে দোকানে। প্রথম দেখাতেই নীলিমাকে ভালোবেসে ফেলে রবিন। কিন্তু তাকে আর খুঁজে পায় না রবিন। আদৌ কি নীলিমাকে খুঁজে পাবে রবিন? শুরু হয় অপেক্ষা।

দর্শক ভালোলাগার তালিকায় থাকা আরেকটি নাটক ‘আমার নাম মানুষ’। জিটিভিতে প্রচার হবার পর থেকেই বেশ সাড়া জাগানো এই টেলিফিল্মটি দেখা যাচ্ছে ইউটিউবের র‍্যাবিটহোলবিডি এন্টারটেইনমেন্ট চ্যানেলে।

অনেকেই নানা অন্যায়, অপরাধ, অসঙ্গতি দেখে বিরক্ত হন। দেশকে পাল্টে ফেলার উপদেশ দেন, ডাক দেন বিপ্লবের। অথচ ব্যক্তিগত জায়গা থেকে কখনও পাল্টাবার চেস্টা করেন না।

বিজ্ঞাপন

গৃহকর্মী নির্যাতনের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আগে নিজের বাসার গৃহকর্মীটার প্রতি অন্যায়-নির্যাতনের প্রতিবাদ করা উচিত সবার। রাস্তা পারাপারে সবসময় ফুটওভার ব্রিজ ব্যবহার করা উচিত। এই শহর বসবাসের অযোগ্য আবর্জনা ভরা নরক বলে গালাগালি করার আগে নিজের যেখানে সেখানে রাস্তা-ঘাটে ময়লা ফেলা বন্ধ করা উচিত ছিল।

এই বিষয়গুলোই অসাধারণ নির্মাণ ও সংলাপের মাধ্যমে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়েছেন পরিচালক, নাট্যকার শাফায়েত মনসুর রানা। তার ‘আমার নাম মানুষ’ টেলিফিল্মে খুব সুন্দর করে উঠে এসেছে নিজে পরিবর্তন না হলে যে দেশকে পরিবর্তন করা যায় না। এতে অভিনয় করেছেন তারিক আনাম খান, জন কবির, অপর্ণা ঘোষ, ফখরুল বাশার মাসুম, মিলি বাশার, ইরফান সাজ্জাদসহ অনেকে।

দর্শকরা নাটকগুলো দেখতে পারেন ইউটিউবে Rabbitholebd Entertainment চ্যানেলে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ/আরএসও

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন