বিজ্ঞাপন

পোস্টারে ‘ঊনপঞ্চাশ বাতাস’

September 10, 2018 | 1:33 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

‘ব্যাখাতীত যেকোন অনুভূতি মানুষকে তীব্রভাবে আকৃষ্ট করে। আবেগপ্রবণ এবং স্মৃতিকাতরও করে। আপনি চোখ বন্ধ করে একটা দম নিন, কোনো একটি অনুভূতিকে দৃশ্যমান করার চেষ্টা করুন, এক মুহুর্তের জন্য সে‌ই অনুভূতির যে ছবি আপনার কল্পনায় দৃশ্যমান হবে সেটি ফ্রেমে বন্দী করলে ব্যাখাতীত কিছু একটা দাঁড়াবে। তেমনই একটা ব্যাখাতীত অনুভূতির ছবি নিয়ে পোস্টারটি করা হয়েছে। এই ছবিটি কবিতার মত একেক রকম মানসিক অবস্থানের দর্শক একেকরকম দৃষ্টিকোন থেকে ছবিটির ব্যখ্যা দাঁড় করাবেন এমনটাই বিশ্বাস।’

‘ঊনপঞ্চাশ বাতাস’ ছবির পোস্টার প্রসঙ্গে এমনটাই বলেছেন ছবিটির পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল। আর দশটা বাংলা সিনেমার পোস্টারের তুলনায় ঊনপঞ্চাশ বাতাস আলাদা। এই সিনেমার পোস্টারের দিকে তাকালে প্রথমেই চোখে পড়বে ঘন অন্ধকারের মতো মেঘ। সামান্য আলোও রাখা হয়েছে দিগন্তে। ছবিটির নায়ক বর্ষণ বাতাসে দুহাত মেলে শরীর উড়াতে চেষ্টা করছেন। আর তার পাশে গুটিসুটি হয়ে শুয়ে আছেন শার্লিন ফারজানা। তার অভিব্যক্তিতে কিসের যেন ব্যাথা। রোববার সন্ধ্যায় ঊনপঞ্চাস বাতাস ছবির পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল পোস্টারটি প্রকাশ করেন।

‘ঊনপঞ্চাস বাতাস’ উজ্জ্বলের প্রথম চলচ্চিত্র। পরিচালনার পাশাপাশি ছবিটির কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা এবং সংগীত পরিচালনাও করছেন তিনি। শুধু তাই নয়, ফটোগ্রাফি এবং পোস্টার ডিজাইনও তার করা।

বিজ্ঞাপন

‘ঊনপঞ্চাস বাতাস’ ছবির মূল চরিত্র অয়ন ও নিরা। এ দুটি চরিত্রে অভিনয় করেছন ইমতিয়াজ বর্ষণ ও শার্লিন ফারজানা। পোস্টার প্রকাশের মধ্য দিয়েই সিনেমাটির প্রচার শুরু করলেন এ নির্মাতা। চলতি বছরের শেষের দিকে ঊনপঞ্চাস বাতাস প্রেক্ষাগৃহে আসার কথা রয়েছে।

সারাবাংলা/টিএস/পিএম

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন