বিজ্ঞাপন

গতিদানবকে টপকানোর অপেক্ষা বাড়ল মাশরাফির

September 20, 2018 | 9:16 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ওয়ানডেতে বাংলাদেশ দলের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে দারুণ এক রেকর্ডের সামনে ছিলেন বাংলাদেশ দলের অভিজ্ঞ এই পেসার। তবে এই ম্যাচে উইকেট না পাওয়ায় সেই অপেক্ষা বাড়ল বাংলাদেশ দলের অধিনায়কের।

আফগানদের বিপক্ষে মাঠে নেমে ৮ ওভারে ৬৭ রান খরচায় উইকেট শূন্য থাকেন মাশরাফি। তবে এই ম্যাচে ১টি উইকেট পেলেই তার সামনে ছিল পাকিস্তানি গতিদানব খ্যাত শোয়েব আখতারকে টপকানোর।

ওয়ানডেতে সবমিলিয়ে ২৪৭টি উইকেট আছে পাকিস্তানের গতিদানব খ্যাত শোয়েব আখতারের ঝুলিতে। আগের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ২টি উইকেট তুলে ওয়ানডেতে ২৪৭ উইকেট নিয়ে শোয়েব আক্তারকে ছুঁয়েছেন ম্যাশ। পাকিস্তানি এই পেসারকে ছাড়িয়ে টপকাতে এই ম্যাচে মাশরাফির দরকার ছিল ১ উইকেট।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে কাঙ্ক্ষিত সেই উইকেটটা পাওয়া হয়নি ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত মাশরাফির।

অবশ্য এজন্য খুব বেশি অপেক্ষা করতে হবেনা ম্যাশকে। শুক্রবার (২১ সেপ্টেম্বর) সুপার ফোরের ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে উইকেট পাওয়ার সুযোগ থাকছে বাংলাদেশের দলের অধিনায়কের।

ছয়বার অস্ত্রোপচারের পরও থেমে যাননি বাংলাদেশ দলের এই কান্ডারি। এখনও দেশের জন্য বিলিয়ে দিচ্ছেন নিজেকে। ওয়ানডেতে বাংলাদেশের প্রথম বোলার হিসেবে এবার ২৫০ উইকেটের মাইলফলক ছোঁয়ার সুযোগ থাকছে বাংলাদেশ দলের এই অধিনায়কের।

বিজ্ঞাপন

এরপর তার সামনে থাকবে আরেকটি রেকর্ডের হাতছানি। ভারতের সর্বকালের অন্যতম সেরা বোলিং অল-রাউন্ডার ও বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের ওয়ানডেতে সংগ্রহ ২৫৩ উইকেট। এই কিংবদন্তিকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ পাবেন বাংলাদেশ দলের অভিজ্ঞ এই পেসারকে।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন