বিজ্ঞাপন

ছাত্রদলের সমাবেশের পাশে ককটেল

January 2, 2018 | 3:04 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ছাত্রদলের সমাবেশের পাশে অবিষ্ফোরিত ককটেল পাওয়া গেছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টায়  ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চত্বরের দক্ষিণ পাশে গাড়ি পার্কিংয়ের জায়গায় ককটেল দু’টি দেখতে পান সমাবেশে যোগ দিতে আসা নেতা-কর্মীরা।

বিষয়টি আইন-শঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের অবহিত করলে তারা এটি মার্ক করে ঘিরে রাখেন। দুপুর দেড়টায় ককটেল দু’টি উদ্ধার করে শাহবাগ থানায় নিয়ে যা পুলিশ।

বিজ্ঞাপন

তবে ককটেলের ব্যাপারে জানতে চাইলে ছাত্রদলের দপ্তর সম্পাদক  আব্দুস সাত্তার পাটোয়ারী সারাবাংলাকে বলেন, ‘আমরা  ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের গেটে অপেক্ষা করছি। ককটেলের খবর আমাদের জানা নেই।’

এদিকে দুপুর ১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান,  ছাত্রদলের পূর্বনির্ধারিত ছাত্র সমাবেশে বাধা দেওয়া হচ্ছে। দুপুর ২টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সমাবেশের সব প্রস্তুতি সম্পন্ন করেছিল ছাত্রদল। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল খালেদা জিয়ার।

‘কিন্তু সকালে যখন ছাত্রদলের নেতারা মঞ্চ প্রস্তুত করার জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে যায়, তখন মেইন গেটে তালা লাগিয়ে দেয় কর্তৃপক্ষ। তাদের তরফ থেকে বলা হয়, অনুষ্ঠান করতে দেওয়ার ব্যাপারে রাষ্ট্রপতির বিশেষ নিরাপত্তা বাহিনী এস এসএফ আপত্তি জানিয়েছে’— বলেন তিনি।

বিজ্ঞাপন

ফখরুল বলেন, ‘এই অনুমোদনের জন্য প্রায় ১ মাস আগে ছাত্রদল আবেদন করেছিল এবং যথা সময়ে ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউট কর্তৃপক্ষ অনুমতি দিয়েছিল, পুলিশও অনুমতি দিয়েছে। হঠাৎ করে আজকে সকাল ১০ টায় এভাবে অনুষ্ঠানকে বন্ধ করার চেষ্টা এবং গড়িমসি করা পরিস্কারভাবে গণতান্ত্রিক অধিকার খর্ব করার শামিল বলে আমরা মনে করি।’

সারাবাংলা/এজেড/আইজেকে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন