বিজ্ঞাপন

মুক্তিযুদ্ধে নারীর অবদান মুছে ফেলতে চায় বিএনপি : দীপু মনি

January 2, 2018 | 4:45 pm

সারাবাংলা প্রতিবেদক

বিজ্ঞাপন

ইসলামের দোহাই দিয়ে স্বাধীনতা বিরোধীরা মুক্তিযুদ্ধে নারীর অবদান মুছে ফেলতে চায়। নারীদের অবরুদ্ধ ও ভোগের পণ্য বানাতে চায়, বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত ‘মুক্তিযুদ্ধে নারীর ভূমিকা শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

দীপু মনি বলেন, জাতির জনক বীরাঙ্গনাদের জন্য যে পুনর্বাসনের ব্যবস্থা করেন, পঁচাত্তরে জাতির জনককে সপরিবারে হত্যার পর জিয়াউর রহমান সে প্রকল্পটি বন্ধ করে দেয়। পরে আওয়ামী লীগ ক্ষমতায় এলে সেটি আবার চালু করে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘জিয়াউর রহমান যুদ্ধাপরাধীদের দেশে ফিরিয়ে এনে সরকারি কাজে নিযুক্ত করেন। তার মতো বেগম জিয়াও যুদ্ধাপরাধীদের বাঁচাতে চান। বিচারের সময় হরতাল, মিছিল করেন বিশৃঙ্খলা সৃষ্টি করেন।’

বেগম জিয়া ইসলাম বিরুদ্ধ কাজ করেন, বলেও মন্তব্য করেন তিনি।

দীপু মনি বলেন, ‘যারা নির্বাচনের নামে স্কুল পোড়ায়, মানুষ পোড়ায়, নাশকতা করে তাদেরকে দিয়ে আর যায় হোক দেশের উন্নয়ন হবে না। শুধু মাত্র একটি পরিবারের লুঠের দায় বাংলাদেশের সকল মানুষ নিতে পারে না। জনগণ আর কখনোই বিএনপিকে ক্ষমতায় দেখতে চায় না।’

বিজ্ঞাপন

ঢাকা মহিলা আওয়ামী লীগের সম্পাদক হালিমা আক্তার লাবণ্যের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদ, সাধারণ সম্পাদক মো. মাহবুবুর রহমান, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুহিন আফরোজ, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন প্রমুখ।

সারাবাংলা/এমএমএইচ/এএস/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন