বিজ্ঞাপন

সড়ক আইন সংশোধন না হওয়া পর্যন্ত সারাদেশে পণ্য পরিবহন বন্ধ

October 7, 2018 | 8:43 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: সদ্য পাস হওয়া সড়ক পরিবহন আইন সংশোধনসহ সাত দফা দাবিতে অনির্দিষ্টকাল পরিবহন ধর্মঘটে নেমেছে পণ্য পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। রোববার (৭ অক্টোবর) সকালে রাজধানীর তেজগাঁও ট্রাক টার্মিনালে মহাসমাবেশ শেষে এই কর্মসূচি ঘোষণা করে সংগঠনটি।

সাত দফা দাবির মধ্যে রয়েছে, সড়ক পরিবহন আইন ২০১৮ সংশোধন, সড়ক দুর্ঘটনায় ৩০২ ধারায় মামলা গ্রহণ না করা, ৫ লাখ টাকা জরিমানার বিধান বাতিল ও জামিনযোগ্য ধারায় মামলা করা, টাঙ্গাইল জেলা ট্রাক মালিক সমিতির সদস্য হাসমত আলীসহ গ্রেফতার মালিক ও শ্রমিকদের মুক্তি, সড়ক-মহাসড়কে পুলিশি হয়রানি বন্ধ, গাড়ির কাগজপত্র চেকিংয়ের জন্য নির্দিষ্ট স্থান নির্ধারণ করা, পর্যাপ্ত সুযোগ-সুবিধাসংবলিত ট্রাক টার্মিনাল বা স্ট্যান্ড নির্মাণ করা, গাড়ির মডেল বাতিল করতে হলে উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়া, সহজ শর্তে ভারি যানবাহন চালককে যথাযথ লাইসেন্স দেওয়া এবং তার আগ পর্যন্ত হালকা বা মধ্যম গাড়ির লাইসেন্সধারীদের ভারি যানবাহন চালানোর সুযোগ দেওয়া, সারাদেশে গাড়ির ওভারলোডিং বন্ধ করা এবং ফুটপাত, ওভারব্রিজ, আন্ডারপাস ও জেব্রাক্রসিং ব্যবহার নিশ্চিত করা।

এসব দাবি আদায় না হওয়া পর্যন্ত রাস্তায় পণ্যবাহী কোনো গাড়ি চলবে না বলে ঘোষণা দেন পরিবহন নেতারা।

বিজ্ঞাপন

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি সাদেকুর রহমান হিরুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, ঐক্য পরিষদের আহ্বায়ক মুকবুল আহমদ, সদস্য সচিব মো. তাজুল ইসলাম, ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আবুল কালাম।

সারাবাংলা/এমএস/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন