বিজ্ঞাপন

খাশোগির ছেলেকে যুক্তরাষ্ট্রে যেতে দিল সৌদি আরব

October 26, 2018 | 2:32 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

বাবা জামাল খাশোগির মতো যুক্তরাষ্ট্রে পাড়ি জমালেন বড় ছেলে সালাহ বিন খাশোগি। পরিবারের সদস্যদের সাথে সালাহ যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন জানিয়ে শুক্রবার (২৬ অক্টোবর) প্রতিবেদন প্রকাশ করে সংবাদমাধ্যম বিবিসি।

যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব থাকা সত্ত্বেও কয়েক মাস ধরে সালাহর পাসপোর্ট জব্দ করে রেখেছিলো সৌদি কর্তৃপক্ষ। কড়াকড়ি আরোপ করে তাকে দেশ ছাড়তে দেওয়া হচ্ছিলো না।

সালাহ খাশোগিকে দেশত্যাগের অনুমতি দেওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের ডেপুটি মুখপাত্র রবার্ট পাল্লাদিনো বলেন, সালাহকে দেশ ছাড়তে দেয়ায় যুক্তরাষ্ট্র সন্তুষ্ট।

বিজ্ঞাপন

আরও পড়ুন: অবশেষে খাশোগি হত্যার দায় স্বীকার সৌদি আরবের

এদিকে, মঙ্গলবার (২৩ অক্টোবর) সৌদি বাদশাহ সালমান ও তার ছেলে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে দেখা করেন সালাহ। রাজপরিবার তার বাবা জামাল খাশোগি ‘হত্যাকাণ্ডে’ সমবেদনা জানায়।

গত ২ অক্টোবর তুরস্কের সৌদি দূতাবাসে হত্যা কার হয় ওয়াশিংটন পোস্টের কলামিস্ট জামাল খাশোগিকে। সৌদির কর্মকর্তারা প্রথমে অস্বীকার করলেও পরে স্বীকার করে নেন খাশোগিকে পূর্বপরিকল্পিতভাবে ‘হত্যা’ করা হয়। এই ঘটনায় দূতাবাসের দুজন সিনিয়র কর্মকর্তাকে বহিষ্কার ও ১৮ জনকে গ্রেফতারের কথা জানিয়েছে সৌদি আরব। তবে ‘হত্যাকাণ্ডে’ যুবরাজ সালমানের জড়িত থাকার বিষয় অস্বীকার করেছে দেশটি।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন