বিজ্ঞাপন

গৃহকর্মী নির্যাতন: স্ত্রীসহ মানবাধিকারকর্মী কারাগারে

November 1, 2018 | 6:06 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: দক্ষিণ বনশ্রীতে গৃহপরিচারিকা হাওয়া বেগম (১৪) নামের এক কিশোরীকে নির্যাতন করার অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় মানবাধিকার সংস্থার কর্মী ও তার স্ত্রীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১ নভেম্বর) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম কনক বড়ুয়া এ আদেশ দেন। একই সঙ্গে আসামিদের জামিনের আবেদন নাকচ করেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- মানবাধিকার সংস্থার কর্মকর্তা মোস্তাকিম শরীফ ও তার স্ত্রী জান্নাতুল নাইমা।

বিজ্ঞাপন

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) নাসির উদ্দিন তুহিন আসামিদের আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন। অপরদিকে, আসামিপক্ষের আইনজীবী জামিন চেয়ে শুনানি করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ কেমন মানবাধিকার কর্মী!

বিজ্ঞাপন

উল্লেখ্য, রাজধানীর দক্ষিণ বনশ্রীর একটি বাসা থেকে নির্যাতনের শিকার হাওয়া বেগম (১৪) নামে এক গৃহপরিচারিকাকে খিলগাঁও থানা পুলিশ উদ্ধার করেন । গতকাল (৩১ অক্টোবর) দুপুরে গুরুতর অবস্থায় উদ্ধারের পর ওই কিশোরীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মামলার এজাহার থেকে জানা যায়, হাওয়া বেগম গত চার মাস আগে তার মামাতো বোনের মাধ্যমে দক্ষিণ বনশ্রীর ১১ নম্বর সড়কের ৪৩ নম্বর বাড়ির ষষ্ঠতলায় শরীফ চৌধুরীর বাসায় কাজে আসে। কিন্তু কাজে সামান্য এদিক-সেদিক হলেই মেয়েটিকে মারধর করা হতো। শুধু তাই নয়, লোহার খুনতি পুড়িয়ে ছ্যাঁকাও দিতেন গৃহকর্তা শরীফ চৌধুরী ও তার স্ত্রী।

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন