বিজ্ঞাপন

তফসিলের তারিখ পেছানোর দাবি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির

November 5, 2018 | 11:21 pm

।। স্পেশাল করসেপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার তারিখ পেছানোর দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবি সমিতি। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম  নূরুল হুদার কাছে পাঠানো এক চিঠিতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে সংলাপ শেষ না হওয়া পর্যন্ত তফসিল ঘোষণা না করা এবং নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত না নেওয়ার দাবি জানানো হয়।

সোমবার (৫ নভেম্বর) সন্ধ্যয় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহসভাপতি ড. গোলাম রহমান ভূইয়ার নেতৃত্বে একটি প্রতিনিধি দল ইসিতে আবেদনটি জমা দেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদিনের সই করা চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠন। দেশ একটি ক্রান্তিকাল অতিক্রম করছে। আমরা লক্ষ্য করছি, প্রধানমন্ত্রী বিভিন্ন দল ও জোটের সঙ্গে দেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে ও একাদশ সংসদ নির্বাচনের বিষয়ে সংলাপ করছেন। আমরা আশা করছি, সংলাপের মাধ্যমে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের একটি স্থায়ী সমাধান বেরিয়ে আসতে পারে।

বিজ্ঞাপন

চিঠিতে আরও বলা হয়, এ অবস্থায় জাতীয় সংলাপ না হওয়া পর্যন্ত একাদশ সংসদ নির্বাচনের তফসিল স্থগিত রাখা ও ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

প্রতিনিধি দলে আরও ছিলেন সংগঠনের সহসভাপতি গোলাম মোস্তফা ও সদস্য হাসানিল্লাহ।

সারাবাংলা/জিএস/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন