বিজ্ঞাপন

জুনায়েদের ১৫তম সেঞ্চুরিতে চ্যাম্পিয়ন রাজশাহী

November 8, 2018 | 1:51 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) টায়ার ওয়ানের ষষ্ট রাউন্ডের ম্যাচে সহজ জয় তুলে নিয়েছে রাজশাহী বিভাগ। বরিশাল বিভাগকে ৬ উইকেটে হারিয়েছে রাজশাহী। দুর্দান্ত ব্যাট করা রাজশাহীর জুনায়েদ সিদ্দিকী দুই ইনিংসেই দলের সর্বোচ্চ রান করেছেন (১৯৮)। প্রথম ইনিংসে ৭৮ রান করার পর দ্বিতীয় ইনিংসে ১২০ রান করে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন জুনায়েদ।

রাজশাহী এই জয়ের মাধ্যমে ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন হলো। ৬ বছর পর তাদের হাতে উঠলো শিরোপা। সবচেয়ে বেশিবার চ্যাম্পিয়ন হওয়ার তালিকায় খুলনার পাশে বসলো রাজশাহী। ষষ্ঠবার শিরোপা জেতা রাজশাহী ৬ ম্যাচ শেষে অপরাজিত চ্যাম্পিয়ন। পদ্মপাড়ের দলটি ২ জয় ও ৪ ড্রয়ে ৩৪.৮১ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে এই মৌসুমের আসর শেষ করলো।

রাজশাহীতে আগে ব্যাট করতে নেমে বরিশাল বিভাগ ৯৭ রানের মাথায় প্রথম ইনিংসে গুটিয়ে যায়। পরে রাজশাহী ১৬০ রানে অলআউট হয়। নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩৪৬ রান তুলে বরিশাল। তাতে, স্বাগতিক রাজশাহীর জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ২৮৪ রান। তৃতীয় দিন শেষে ২ উইকেট হারিয়ে রাজশাহী তোলে ১৮২ রান। শেষ দিন জয়ের জন্য স্বাগতিকদের দরকার ছিল আরও ১০২ রান, হাতে ছিল ৮ উইকেট। শেষ দিন আর দুটি উইকেট হারিয়ে ৬ উইকেটের জয় তুলে নেয় রাজশাহী।

বিজ্ঞাপন

বরিশালের হয়ে প্রথম ইনিংসে আল আমিন ২৫, মোসাদ্দেক হোসেন সৈকত ২২ আর তানভীর ইসলাম অপরাজিত ১৭ রান করেন। শাহরীয়ার নাফিস, ফজলে মাহমুদ, সোহাগ গাজী, কামরুল ইসলাম রাব্বিরা দলকে এগিয়ে নিতে পারেননি। ৩৮.২ ওভারে অলআউট হওয়ার আগে বরিশাল তোলে মাত্র ৯৭ রান। রাজশাহীর মোহর শেখ ৫টি, শফিকুল ইসলাম তিনটি, ফরহাদ রেজা দুটি করে উইকেট পান।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে রাজশাহীর জুনায়েদ সিদ্দিকী ইনিংস সর্বোচ্চ ৭৮ রান করেন। জহুরুল ইসলাম ২৫ আর ফরহাদ রেজা ৩২* রান করেন। বরিশালের মনির হোসেন ৫টি, কামরুল ইসলাম রাব্বি দুটি, সোহাগ গাজী দুটি, তানভীর একটি করে উইকেট তুলে নেন।

দ্বিতীয় ইনিংসে বরিশালের ওপেনার শাহরীয়ার নাফিস ৩৩, ফজলে মাহমুদ ২৩, আল আমিন ৯৭, মোসাদ্দেক ২০, নুরুজ্জামান ৪৫, শামসুল ইসলাম ৫৬, তানভীর ৩২ রান করেন। রাজশাহীর ফরহাদ রেজা চারটি, মোহর শেখ তিনটি উইকেট পান। ২৮৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে রাজশাহীর ওপেনার মিজানুর রহমান ৩০, সাব্বির হোসেন ৪৯ রানে বিদায় নেন। অধিনায়ক জহুরুল ইসলাম ৬৪ রানে বিদায় নেন। জুনায়েদ সিদ্দিকী প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১৫তম সেঞ্চুরির দেখা পান। ১৮১ বলে ১৭টি চারের সাহায্যে তিনি করেন অপরাজিত ১২০ রান।

বিজ্ঞাপন

বরিশালের তানভীর ইসলাম দুটি, সোহাগ গাজী একটি আর মোসাদ্দেক হোসেন একটি করে উইকেট পান। দুই ইনিংসে মোট ১৯৮ রান করা রাজশাহীর ব্যাটসম্যান জুনায়েদ সিদ্দিকী ম্যাচ সেরা নির্বাচিত হন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন