বিজ্ঞাপন

রাজনীতিতে অবসরের নজির তৈরি করতে চাই : মুহিত

November 14, 2018 | 11:25 am

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : শুধু চাকরিজীবীদের নয়, দেশের রাজনীতিবিদদেরও অবসরে যাওয়ার প্রয়োজন আছে বলে মনে করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আর তিনিই এই রীতি চালু করতে চাচ্ছেন বলে জানান।

মঙ্গলবার (১৩ নভেম্বর) সচিবালয়ে এক অনুষ্ঠানে এসব কথা বলেন অর্থমন্ত্রী। অনুষ্ঠানে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ফি হস্তান্তর করা হয়।

আসন্ন নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন আবুল মাল আব্দুল মুহিত। সে প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ফরম তুলেছেন ঠিকই তবে এবার আর নির্বাচন করবেন না তিনি। কেবল ‘ডামি’প্রার্থী হিসেবে ফরম জমা দিয়েছেন।

বিজ্ঞাপন

আর যা করছেন তা প্রধানমন্ত্রীর অনুমতি নিয়েই করছেন বলে জানান অর্থমন্ত্রী। তিনি বলেন, আমাদের দেশে রাজনীতিবিদরা কেউ পদত্যাগ করতে চান না। এখানে অবসরে যাওয়ার এই রীতিটা আমি চালু করতে চাই। সব পেশার মতো রাজনীতিকদেরও অবসরে যাওয়ার দরকার। তবে অবসরে গেলেও আওয়ামী লীগের সঙ্গে থাকার প্রত্যয়ও জানালেন তিনি।

বর্ষীয়ার এই রাজনীতিবিদ বলেন, ‘এখনও আমার চেয়ে বয়সে বড়রা রাজনীতিতে আছেন এবং থাকতে চান। এরশাদ আমার চেয়ে বড়, বদরুদ্দোজা চৌধুরীও বড়। আমার আর কোনো ইচ্ছা নেই। ৮৫ বছর বয়স হয়েছে, এটাই যথেষ্ট।’

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন