বিজ্ঞাপন

সাদেক হোসেন খোকার দুর্নীতি মামলায় রায় আজ

November 28, 2018 | 10:51 am

।।স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাসহ চার জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা দুর্নীতির একটি মামলায় রায় ঘোষণা করা হবে আজ।

বুধবার (২৮ নভেম্বর) দুপুরে ঢাকার বিভাগীয় স্পেশাল জজ মিজানুর রহমান খান এই রায় ঘোষণা করবেন।

এর আগে গত ১৯ নভেম্বর দুর্নীতির ওই মামলাটি রায় ঘোষণার জন্য আগে থেকে দিন ধার্য ছিল । কিন্তু ঐদিন রায় প্রস্তুত না হওয়ায় ঢাকার বিভাগীয় স্পেশাল জজ মিজানুর রহমান খান রায় ঘোষণা করার জন্য নতুন করে এ দিন ঠিক করেন।

বিজ্ঞাপন

বনানী সুপার মার্কেটের কার পার্কিং ইজারা সংক্রান্ত দুর্নীতি নিয়ে দায়ের করা এই মামলার অন্য তিন আসামি হলেন— বনানীতে ঢাকা সিটি করপোরেশনের ইউনিক কমপ্লেক্স দোকান মালিক সমিতির সভাপতি আবদুল বাতেন নকী, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান আজাদ ও গুডলার্ক কার পার্কিংয়ের ম্যানেজার এইচ এম তারেক আতিক।

দুদক মামলাটি করে বনানী সুপার মার্কেটের কারপার্কিং ইজারা সংক্রান্ত বিষয়ে। ২০১২ সালের ১৫ ফেব্রুয়ারি রাজধানীর শাহবাগ থানায় দুদকের সহকারী পরিচালক মো. মাহবুবুল আলম বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে থেকে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ডিসিসির বনানী সুপার মার্কেট কাম হাউজিং কমপ্লেক্সর বেজমেন্টের কার পার্কিং ইজারার জন্য ২০০৩ সালের দরপত্র আহ্বান করেন। চারটি দরপত্রের মধ্যে মিজানুর রহমান নামে জনৈক ব্যক্তি বার্ষিক এক লাখ ১০ হাজার টাকায় সর্বোচ্চ দরদাতা নির্বাচিত হন। কিন্তু পরবর্তীতে সাদেক হোসেন খোকা অপরাপর আসামিদের সঙ্গে পরস্পর যোগসাজশে ইজারার কার্যক্রম স্থগিত করেন। এর মাধ্যমে ফেব্রুয়ারি ২০০৩ সাল হতে ফেব্রুয়ারি ২০১১ সাল পর্যন্ত ৩০ লাখ ৮২ হাজার ৩৯৯ টাকা ঢাকা সিটি করপোরেশনের ক্ষতি হয়েছে।

বিজ্ঞাপন

বর্তমানে বিদেশে অবস্থানকারী সাদেক হোসেন খোকার বিরুদ্ধে ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা ২০১৫ সালের ২৯ নভেম্বরে চার্জ গঠন করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। পরে মামলাটি বিচারের জন্য ঢাকার বিভাগীয় বিশেষ জজ আদালতে পাঠানো হয়।

সারাবাংলা/এআই/এনএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন