বিজ্ঞাপন

জামায়াতের গোলাম রব্বানীর মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ

December 3, 2018 | 1:41 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রংপুর-৫ আসনে বিএনপি মনোনীত প্রার্থী জামায়াতে ইসলামী রংপুর জেলার সাংগঠনিক আমির গোলাম রব্বানীর মনোনয়ন পত্র দ্রুত গ্রহণ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (৩ ডিসেম্বর) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। রংপুরের রিটার্নিং কর্মকর্তার প্রতি এ নির্দেশ দেওয়া হয়েছে।

আদালতে গোলাম রব্বানীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার ইমরান এ সিদ্দিক ও অ্যাডভোকেট শিশির মনির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেসুর রহমান।

বিজ্ঞাপন

পরে প্রার্থী গোলাম রব্বানী জানান, গত ২৮ নভেম্বর বেলা ২টা ৫০ মিনিটে আমার আইনজীবী বায়জিদ ওসমানি প্রয়োজনীয় সব কাগজপত্রসহ মনোনয়নপত্র জমা দিতে রিটার্নিং কর্মকর্তার নির্ধারিত কার্যালয়ে যান। দীর্ঘক্ষণ অপেক্ষায় থাকার পরও তাকে রিটার্নিং কর্মকর্তার কক্ষে ঢুকতে দেওয়া হয়নি। বিভিন্ন বিষয়ে তাকে হয়রানি শেষে মনোনয়নপত্র গ্রহণে অপারগতা জানান রিটার্নিং কর্মকর্তা।

তিনি আরও বলেন, ‘রিটার্নিং কর্মকর্তা মনোনয়ন পত্র গ্রহণ না করায় প্রতিকার চেয়ে গত শনিবার নির্বাচন কমিশনে আবেদন করি। নির্বাচন কমিশন থেকে কোনো সুরাহা না পেয়ে হাইকোর্টে রিট দায়ের করি। রিটের শুনানি নিয়ে আজ আদালত দ্রুত মনোনয়ন পত্র গ্রহণের নির্দেশ দিয়েছেন।’

সারাবাংলা/এজেডকে/এমও

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন