বিজ্ঞাপন

উত্তর সিটি নির্বাচন: আ.লীগের মনোনয়ন শনিবার থেকে

January 10, 2018 | 8:48 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনের মনোনয়ন প্রত্যাশীদের শনিবার থেকে আবেদনপত্র সংগ্রহ করতে বলা হয়েছে। আজ বুধবার (১০ জানুয়ারি) দলটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করতে হবে। আগামী ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি বেলা ১১টা থেকে বিকেল ৫টার মধ্যে আবেদনপত্র সংগ্রহ করা যাবে। আবেদনপত্রের ফি বাবদ জমা দিতে হবে ২৫ হাজার টাকা। আবেদনপত্র পূরণ করে ১৫ জানুয়ারি সন্ধ্যা ৭টার মধ্যে জমা দিতে হবে।

এরআগে মঙ্গলবার (৯ জানুয়ারি) নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় আগামী ১৮ জানুয়ারি। আর মনোনয়নপত্র বাছাই ২১ ও ২২ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ জানুয়ারি।

বিজ্ঞাপন

২০১৫ সালের ২৮ এপ্রিলের নির্বাচনে আওয়ামী লীগের সমর্থনে আনিসুল হক ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। তিনি বছর দুই দায়্ত্বি পালন করেন। এরপর ২০১৭ সালের ৩০ নভেম্বর অসুস্থতার কারণে তার মৃত্যু হলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদ শূন্য হয়।

আনিসুল হকের মৃত্যুর ফলে ৪ ডিসেম্বর গেজেট প্রকাশ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। গেজেট প্রকাশের ৯০ দিনের মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে।

সারাবাংলা/এনএস/আইজেকে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন