বিজ্ঞাপন

চট্টগ্রাম আদালতে ‘অনুসন্ধান ও তথ্যকেন্দ্র’ চালু

January 2, 2019 | 9:26 pm

।। সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম আদালতে অনুসন্ধান ও তথ্যকেন্দ্র চালু করা হয়েছে। চট্টগ্রামের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান কবির স্টিল রি-রোলিং মিল (কেএসআরএম) এতে সহযোগিতা দিয়েছে।

বুধবার (২ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম আদালত ভবনের নিচতলায় ‘অনুসন্ধান ও তথ্যকেন্দ্রে’উদ্বোধন করেছেন যৌথভাবে জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন ও মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা।

জেলা ও দায়রা মো. ইসমাইল হোসেন বলেন, চট্টগ্রাম আদালত ভবনে ‘অনুসন্ধান ও তথ্যকেন্দ্র’ চালুর মাধ্যমে বিচারপ্রার্থী জনগণের সেবার ক্ষেত্রে একটি যুগান্তকারী পদক্ষেপ নেওয়া হয়েছে। বিচারপ্রার্থীরা আদালত ভবনে প্রবেশ করেই এখন এই কেন্দ্র থেকে যে কোনো তথ্য পাবেন। আদালত বা বিভাগের অবস্থান কোথায়, আদালতের কোন বিভাগে কোন কোন সেবা পাওয়া যাবে, কোনো বিশেষ তথ্য বা সেবার জন্য কোন অফিসে বা বিভাগে যেতে হবে, এমনকি কোনো আদালত ছুটিতে আছে কিনা- সবই জানা যাবে।

বিজ্ঞাপন

মহানগর দায়রা জজ মো. আকবর হোসেন মৃধা তথ্যকেন্দ্র স্থাপনের পাশপাশি আদালত অঙ্গনকে পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান। দুই বিচারক ‘অনুসন্ধান ও তথ্যকেন্দ্র’ চালুর ক্ষেত্রে ভূমিকা রাখায় কেএসআরএম’র প্রশংসা করেন।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর মুখ্য হাকিম মোহাম্মদ ওসমান গণি, মুখ্য বিচারিক হাকিম বেগম কামরুন্নাহার রুমী, কেএসআরএম’র মহাব্যবস্থাপক (মানবসম্পদ ও প্রশাসন) সৈয়দ নজরুল আলম, গণমাধ্যম উপদেষ্টা মিজানুল ইসলাম, উপ-মহাব্যবস্থাপক মো. রফিকুল আলম, হেড অব ব্রান্ড মনিরুজ্জামান রিয়াদ ও শাদ হোসেন।

সারাবাংলা/আরডি/এমএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন