বিজ্ঞাপন

জুলহাজ-তনয় হত্যা মামলার আসামি আসাদুল্লাহ ৩ দিনের রিমান্ডে

January 16, 2019 | 4:06 pm

।।স্টাফ করেসপন্ডেন্ট।।
ঢাকা: রাজধানীর কলাবাগানে জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব তনয়কে হত্যার অভিযোগে দায়ের করা মামলার আসামি আসাদুল্লাহ ওরফে ফয়জুল ফয়সালের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (১৬ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম মো. হারুনার রশিদ এ আদেশ দেন।

বিজ্ঞাপন

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা আসামিকে হাজির করে মামলার তদন্ত স্বার্থে ১০ দিনের রিমান্ড আবেদন করেন কার্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক মুহাম্মদ মনিরুল ইসলাম।

এদিন আসামি পক্ষের কোনো আইনজীবী ছিলেন না।

বর্তমানে মামলাটি তদন্ত করছেন গোয়েন্দা পুলিশের (ডিবি)পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী ও অস্ত্র মামলার তদন্ত করছেন ডিবির পরিদর্শক নুরুল আফসার।

বিজ্ঞাপন

এ মামলায় মোট ছয়জনকে গ্রেফতার করা হয়। এর মধ্যে ৫ জন কারাগারে ও একজন জামিনে আছেন।

আরও পড়ুন : জুলহাস-তনয় হত্যার ‘কিলার টিমে’র সদস্য গ্রেফতার

কারাবন্দি আসামিরা হলো, মোজাম্মেল হোসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান ওরফে সিয়াম, রশিদ উন নবী ভুইঞা, ইয়ামিন মিয়া জাবেদ ও শেখ আব্দুল্লাহ ওরফে জোবায়ের। আর আসামি শরিফুল ইসলাম ওরফে কেরামত হাইকোর্ট থেকে জামিনে আছেন।

বিজ্ঞাপন

আসামিদের মধ্যে মোজাম্মেল হোসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান ওরফে সিয়াম, রশিদ উন নবী ভুইঞা ও শেখ আব্দুল্লাহ ওরফে জোবায়ের গত বছরের ২২ জুলাই খুনের দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে।

উল্লেখ্য, গত ২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডের বাড়িতে প্রবেশ করে ইউএসএইড কর্মকর্তা ও সমকামী অধিকারকর্মী জুলহাজ মান্নান ও তার বন্ধু থিয়েটারকর্মী মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় কলাবাগান থানায় জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নান ইমন হত্যা মামলা এবং সংশ্লিষ্ট থানার এসআই মোহাম্মদ শামীম অস্ত্র মামলাটি দায়ের করেন।

নিহত জুলহাজ বাংলাদেশে নিযুক্ত সাবেক রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনার প্রটোকল কর্মকর্তা ছিলেন। হত্যাকাণ্ডের আগে ‘রূপবান’ সম্পাদনার পাশাপাশি জুলহাজ উন্নয়ন সংস্থা ইউএসএআইডিতে কাজ করতেন।

সারাবাংলা/এআই/এমএনএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন