বিজ্ঞাপন

ছাদ ভেঙে আহত রাবি শিক্ষার্থী সজীবকে ঢাকায় স্থানান্তর

January 17, 2019 | 5:27 pm

।। রাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাডেমিক ভবনের ছাদ ভেঙে নিচে পড়ে আহত হওয়া ব্যাংকিং এন্ড ইনস্যুরেন্স বিভাগের শিক্ষার্থী শওকত ওমর সজীবকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়েছে।

গত দুইদিন রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন থাকার পরও শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় সজীবকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকেরা। সজীবের কোমড়ের হাড়, পা ও একটি হাত ভেঙ্গে গেছে। চিকিৎসকরা জানিয়েছেন সজীবের দ্রুত অস্ত্রোপচার প্রয়োজন।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু বলেন, ‘সজীবের দ্রুত উন্নত চিকিৎসার প্রয়োজন। বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করেছি। আশা করছি খুব দ্রুত সজীব সুস্থ হয়ে উঠবে।’

বিজ্ঞাপন

আরও পড়ুন: রাবিতে ছাদ ভেঙে নিচে পড়েছে শিক্ষার্থী, রামেকে ভর্তি

এদিকে, বুধবার (১৬ জানুয়ারি) দুপুরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত এক মানববন্ধনে সজীবের চিকিৎসার ব্যয় ভার বহন, বিশ্ববিদ্যালয়ের ঝুঁকিপূর্ণ ভবনগুলোর দ্রুত সংস্কার ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানানো হয়। এসময় সজীবের চিকিৎসার সম্পূর্ণ ব্যয় বহনের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে শিক্ষার্থীরা দাবি জানান।

সজীবের পরিবার বিত্তশালী না হওয়ায় সজীবের চিকিৎসার জন্য প্রয়োজনীয় অর্থ তার পরিবারের একার পক্ষে জোগাড় করা সম্ভব নয়। সে চট্টগ্রামের পটিয়া উপজেলার বাসিন্দা।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৫ জানুয়ারি) সকালে বন্ধুদের সঙ্গে রোদ পোহানোর জন্য বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের ছাদে ওঠেন ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের শিক্ষার্থী সজীব। একপর্যায়ে ছাদের উত্তর-পশ্চিম কোণে যেতেই কার্নিশসহ ছাদের কিছু অংশ ভেঙে নিচে পড়ে যায় সজীব।

বিজ্ঞাপন

সারাবাংলা/ ওএম/এনএইচ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন