বিজ্ঞাপন

সাকিবের ঢাকাকে হারাল তামিম-আফ্রিদিরা

January 22, 2019 | 10:32 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

চলমান বিপিএলের ২৬তম ম্যাচে মুখোমুখি হয় সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস এবং ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গতবারের রানার্সআপ তারকাসমৃদ্ধ ঢাকাকে ৭ রানে হারিয়েছে তামিম-আফ্রিদি-পেরেরাদের কুমিল্লা। নিজেদের অষ্টম ম্যাচে এটি ঢাকার তৃতীয় পরাজয় আর সমান ম্যাচে এটি কুমিল্লার পঞ্চম জয়।

টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সাকিব। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে কুমিল্লা ৮ উইকেট হারিয়ে তোলে ১৫৩ রান। ৯ উইকেট হারানো ঢাকার ইনিংস থামে ১৪৬ রানের মাথায়।

ব্যাটিংয়ে নেমে কুমিল্লার ওপেনার এনামুল হক বিজয় ব্যক্তিগত ১ রানে ফেরেন। আরেক ওপেনার তামিম ইকবাল রানের চাকা সচল রাখেন। মাঝে দলপতি ইমরুল কায়েস ৭ রান করে বিদায় নিলেও শামসুর রহমানের সঙ্গে জুটি গড়েন তামিম। ২৯ বলে একটি চার আর দুটি ছক্কায় তামিম করেন ৩৪ রান। ৩৫ বলে তিনটি চার আর একটি ছক্কায় শামসুর করেন ৪৮ রান।

বিজ্ঞাপন

পাকিস্তানি অভিজ্ঞ অলরাউন্ডার শহীদ আফ্রিদি ৮ বলে দুই বাউন্ডারি, এক ওভার বাউন্ডারিতে করেন ১৬ রান। থিসারা পেরেরা তিন ছক্কায় ১২ বলে ২৬ রান করে বিদায় নেন। লিয়াম ডসনের ব্যাট থেকে আসে ৬ রান।

ঢাকার দলপতি সাকিব ৪ ওভারে ২৪ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। ৪ ওভারে ৩১ রান দিয়ে কোনো উইকেট পাননি ক্যারিবীয়ান তারকা সুনীল নারাইন। আন্দ্রে রাসেল ৪ ওভারে ২৭ রান দিয়ে পান দুটি উইকেট। মোহর শেখ ৩ ওভারে ২৬ রান খরচায় উইকেটশূন্য থাকেন। ১ ওভারে ১৪ রান দিয়েছেন শুভাগত হোম। রুবেল হোসেন ৪ ওভারে ২৬ রান দিয়ে দুটি উইকেট পান।

বিপিএল ষষ্ঠ আসরের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে র‌্যাবিটহোলবিডি। এছাড়া ইউটিউবে র‍্যাবিটহোলবিডি এন্টারটেইনমেন্ট চ্যানেল, র‍্যাবিটহোল অ্যাপ এবং ওয়েবসাইট র‍্যাবিটহোল প্রাইমে ইংরেজিতে ধারাভাষ্য শোনা গেলেও র‍্যাবিটহোলবিডি স্পোর্টস চ্যানেলে চলছে বাংলা ভাষায় ধারাভাষ্য।

বিজ্ঞাপন

১৫৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ঢাকার ওপেনার হজরতউল্লাহ জাজাই ১ রানে বিদায় নেন। আরেক ওপেনার সুনীল নারাইন ১৮ বলে তিন বাউন্ডারিতে ২০ রান করে সাজঘরে ফেরেন। তিন নম্বরে নামা রনি তালুকদার করেন মাত্র ৬ রান। দারউইস রাসুলি ১৫ বলে দুই ছক্কায় ১৯ রান করেন। দলপতি সাকিব ১৯ বলে ২০ রান করার পথে একটি বাউন্ডারি হাঁকান।

একপ্রান্তে ব্যাটে ঝড় তোলেন ক্যারিবীয়ান তারকা আন্দ্রে রাসেল। ২৪ বলে দুটি চার আর পাঁচটি ছক্কায় তিনি করেন ৪৬ রান। শেষ দিকে শুভাগত হোম ৩, নুরুল হাসান সোহান ৪ রান করে বিদায় নেন। মোহাম্মদ নাঈম ১৫ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন। রুবেল হোসেন ৫ বলে ১০ রান করে আউট হন।

কুমিল্লার মেহেদি হাসান ৪ ওভারে ৩১ রান দিয়ে কোনো উইকেট পাননি। পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি ৪ ওভারে আটসাট বোলিংয়ে ১৮ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট। থিসারা পেরেরা ৩ ওভারে মাত্র ১৪ রান দিয়ে নেন তিনটি উইকেট। ওয়াহাব রিয়াজ ৩ ওভারে ২৪ রান দিয়ে পান একটি উইকেট। লিয়াম ডসন ২ ওভারে ২০ রান খরচায় কোনো উইকেট পাননি। মোহাম্মদ সাইফুদ্দিন ৪ ওভারে ৩৮ রান খরচায় তুলে নেন একটি উইকেট।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন