বিজ্ঞাপন

শেখ হাসিনাকে ট্রাম্পের অভিনন্দন

January 25, 2019 | 8:23 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের মাধ্যমে টানা তৃতীয় বারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শুক্রবার (২৫ জানুয়ারি) পাওয়া এক চিঠির মাধ্যমে এই তথ্য জানা যায়।

ট্রাম্প চিঠিতে শেখ হাসিনাকে জানান, আমেরিকার মানুষের পক্ষ থেকে আপনাকে শুভেচ্ছা জানাচ্ছি। আপনার দেশের লাখ লাখ মানুষ যারা গণতান্ত্রিক ধারা বজায় রাখতে ভোট দিয়েছেন তাদের অভিনন্দিত করছি।

বিজ্ঞাপন

ডোনাল্ড ট্রাম্প আরও জানান, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র পরস্পরের সহযোগী। দুই দেশের গণতান্ত্রিক মূল্যবোধও একই ধরনের। রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দেওয়ার জন্য আপনার কাছে আমরা কৃতজ্ঞ।

ট্রাম্প চিঠিতে লেখেন, গণতন্ত্র ও অর্থনীতি বিকাশে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির ধারা অব্যাহত রেখে আপনি দায়িত্ব পালন করতে সক্ষম হবেন বলে আমরা বিশ্বাস করি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষমতাকালে দেশে রাজনৈতিক স্থিতিশীলতা ও মানবাধিকার পরিস্থিতি সমুন্নত থাকবে বলেও  ট্রাম্প তার চিঠিতে আশা ব্যক্ত করেন। এছাড়া, আগামীতে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক আরও শক্তিশালী হবে বলেও চিঠিতে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

বিজ্ঞাপন

আরও পড়ুন: নির্বাচনে জয়লাভ করায় প্রধানমন্ত্রীকে পুতিনের শুভেচ্ছা

এর আগে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী লি কেকিয়াং, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমান, দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইন, ওআইসি মহাসচিব ডক্টর ইউসুফ আল-ওথায়মিনসহ বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

সারাবাংলা/এনআর/এনএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন