বিজ্ঞাপন

চট্টগ্রামে ইংরেজি বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত

January 26, 2019 | 6:23 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে ইংরেজি বিতর্ক কর্মশালা। বিতর্ক সংগঠন ‘দৃষ্টি’ আয়োজিত এই কর্মশালায় ২৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৮৭ জন শিক্ষার্থী অংশ নিয়েছেন।

শনিবার (২৯ জানুয়ারি) চট্টগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে অনুষ্ঠিত এই কর্মশালায় প্রশিক্ষণ দিয়েছেন ‘টেন মিনিট’ স্কুলের প্রধান প্রশিক্ষক সাকিব বিন রশিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিতার্কিক মেঘ মল্লার বসু।

কর্মশালা শেষে সনদ বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম অব বাংলাদেশ চট্টগ্রাম চ্যাপ্টারের সভাপতি এস এম আবু তৈয়ব। দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে ফ্লেমিংগো ট্যুরস এ- ট্রেভেলস’র জেনারেল ম্যানেজার সাইমন মাহমুদ সিদ্দিকী, দৃষ্টির সহসভাপতি শহিদুল ইসলাম, যুগ্ম সম্পাদক সাইফুদ্দিন মুন্না, সম্পাদকমণ্ডলীর সদস্য তাফহিম হিমেল, সহসম্পাদক মুন্না মজুমদার, রিদোয়ান আলম আদনান, সালমা আক্তার নিশাত এবং প্রতিযোগিতার যুগ্ম সমন্বয়কারী ফয়সাল রহমান।

বিজ্ঞাপন

এস এম আবু তৈয়ব বলেন, ‘যারা সফল মানুষ তারা অনেক বেশি শুনে, তাই তারা অনেক বেশি জানে। বিতর্কে অন্যের কথা শোনাটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। এতে নিজের যুক্তিকে আরও বেশি শাণিত করা যায়। সমাজে দুই ধরণের মানুষ আছে, যাদের একপক্ষ ভালোর দিকে, অন্যপক্ষ খারাপের দিকে। এই ভালো-খারাপের পার্থক্য বোঝার জন্য বিতর্কের যুক্তি অনেক বেশি সহায়ক।

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন