বিজ্ঞাপন

ইতালিতেও রেকর্ডবুকে রোনালদো

January 29, 2019 | 3:26 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইতালিয়ান সিরি আ ম্যাচে পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে শেষ মুহূর্তে জয় পেয়েছিল জুভেন্টাস। তারও আগে ক্লাবটির সিরি আর ইতিহাসে ৫০০০তম গোলটি করে নিজের নাম লিখিয়েছেন এই মৌসুমে ইতালির ক্লাবে নাম লেখানো রোনালদো। ল্যাজিওর বিপক্ষে সবশেষ ম্যাচে গোল করে অন্যরকম এক রেকর্ডে নাম লেখান ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদের সাবেক সুপারস্টার।

গত ২৭ জানুয়ারি সিরি আ’র ম্যাচে ল্যাজিওর বিপক্ষে ২-১ গোলের নাটকীয় জয় তুলে নেয় মাসিমিলিয়ানো আলেগ্রির শিষ্যরা। প্রতিপক্ষের মাঠে গোল করে রেকর্ড গড়েন সিআর সেভেন। অ্যাওয়ে ভেন্যুতে টানা আট ম্যাচে গোল পান রোনালদো। তাতেই গড়ে ফেলেন রেকর্ড। সিরি আ’র আধুনিক যুগে রোনালদো প্রথম কোনো ফুটবলার যিনি টানা আট অ্যাওয়ে ম্যাচে গোলের মুখ দেখেছেন।

প্রথমার্ধে গোল না পেলেও দ্বিতীয়ার্ধে মাঠে নেমে স্বাগতিকদের বিপক্ষে দারুণ শুরু করেন রোনালদো। সুযোগও মিস করেন পর্তুগিজ তারকা। দগলাস কস্তার বাড়ানো বল জালে জড়াতে ব্যর্থ হন তিনি। তবে ম্যাচের ৫৯ মিনিটে নিজেদের ভুলে পিছিয়ে পড়ে জুভেন্টাস। কর্নার থেকে উড়ে আসা বল রক্ষা করতে গিয়ে নিজেদের জালেই জড়ান মিডফিল্ডার এমরে কান। ৭৪ মিনিটে পাওলো কানসেলোর গোলে সমতায় ফেরে জুভেন্টাস। এরপর ম্যাচের ৮৮ মিনিটে কানসেলোকে ডি-বক্সে ফাউল করেন রোমানিয়ার ডিফেন্ডার স্তেফান। তাতেই পেনাল্টি পায় জুভিরা। পেনাল্টি থেকে দুর্দান্ত এক শটে গোল করেন রোনালদো। তাতেই নাটকীয় জয় পায় আলেগ্রির দল।

বিজ্ঞাপন

এ নিয়ে ২১ ম্যাচ খেলে চলতি লিগে ১৫টি গোল করেছেন পর্তুগিজ তারকা। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২৮ ম্যাচ খেলে রোনালদো গোল করেছেন ১৭টি। সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন আরও ৮টি।

২১ ম্যাচে ১৯ জয় ও দুই ড্রয়ে ৫৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আছে জুভিরা। দুইয়ে থাকা নাপোলির পয়েন্ট ৪৮। আর ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছে ইন্টার মিলান।

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন