বিজ্ঞাপন

‘সরকার এ দায় এড়াতে পারে না’

February 26, 2019 | 2:01 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।। 

বিজ্ঞাপন

ঢাকা: এটা আমাদের সবার দায়। যেহেতু আমরা সরকার দলে আছি, এ দায় ১৪ দলেরও। সরকার এ দায় এড়াতে পারে না। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চকবাজারে আগুনে দগ্ধ রোগীদের দেখতে গিয়ে সাংবাদিকরে প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন  আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. নাসিম।

                                          আরও পড়ুন: চকবাজারে আগুন: বিচার বিভাগীয় তদন্ত ও ক্ষতিপূরণ চেয়ে রিট

মো. নাসিম বলেন, দুর্ভাগ্যজনক, দুঃখজনক, সমগ্র জাতি শোকাহত। রাষ্ট্রীয়ভাবে শোক পালন করা হয়েছে। ১৪ দলের পক্ষ থেকে সহানুভূতি দুঃখ প্রকাশ করছি। নিমতলীর ঘটনার পর আবারও দুঃখজনক ঘটনা ঘটেছে। যারা আহত হয়েছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে বিশেষজ্ঞ চিকিৎসকরা তাদের চিকিৎসা দিচ্ছেন।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য  বলেন, এ দায় ১৪দলের, যেহেতু আমাদের সরকার ক্ষমতায় আছে। সরকার এ দায় এড়াতে পারে না।

এই ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে, সেজন্য যত দ্রুত সম্ভব কেমিক্যা কারখানাগুলো  কেরানীগঞ্জে কেমিক্যাল পল্লিতে স্থানান্তর করতে হবে। যারা কেমিক্যাল ব্যবসার সঙ্গে জড়িত তাদের তিন মাসের মধ্যে স্থানান্তর করতে হবে। এর কোনো বিকল্প নেই। বল প্রয়োগ করে হলেও আইনশৃঙ্খলা বাহিনী কঠোর হয়ে তাদের সরাতে হবে। ট্যানারি যদি স্থানান্তর করতে পারে, তাহলে এটা কেন পারবে না?

এ সময় সাবেক এই স্বাস্থ্যমন্ত্রী বলেন, দীলিপ বড়ুয়া বলেছেন, শিল্পমন্ত্রীর গাফলতির কারণে কেমিক্যাল গোডাউনে স্থানান্তর সম্ভব হয়নি। এটা তিনি ঠিক বলেননি। আমির হোসেন আমু সিনিয়র রাজনীতিবিদ। তিনি উদ্যেগ নিয়েছিলেন। কিন্তু সময়ের অভাবে স্থানান্তর করতে পারেননি। এমন মর্মান্তিক ঘটনার সময়ে, এমন সংকটের সময়ে  কেউ কাউকে দোষারোপ না করে এর ব্যবস্থা নিতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এসআর/ জেডএফ 

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন