বিজ্ঞাপন

নিজেকে রাজা মনে করবেন না: দুদক চেয়ারম্যান

March 26, 2019 | 8:25 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ জানিয়েছেন, যে যত বড় দায়িত্বে রয়েছেন তার আচরণ ততোধিক নমনীয় হওয়া সমীচীন। আমিই বড়, আমিই শ্রেষ্ঠ এই ধরনের মানসিকতা পরিহার করতেই হবে। যে যেখানে আছেন, সে সেখানে নিজেকে রাজা মনে করবেন, এটা হতে পারে না।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৬ মার্চ) দুপুরে কমিশনের প্রধান কার্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ইকবাল মাহমুদ আরও বলেন, বাংলাদেশের মানুষের অনেক সমস্যার মধ্যে আমিত্বও একটি বড় সমস্যায় পরিণত হয়েছে। এই স্বভাব বদলাতে হবে। কেউ ভুল করলে তা স্বীকার করার মানসিকতাও থাকতে হবে। আমরা সবাই যদি ভুল স্বীকার করার মানসিকতা পোষণ না করি কিংবা আমিত্ব পরিহার না করি তাহলে এই দেশ এই জাতি এগুবে না।

বিজ্ঞাপন

শিশুদের পাঠ্যবইয়ের উদ্ধৃতি করে দুদক চেয়ারম্যান বলেন, ‘আমার বই’ কিংবা ‘আমার পতাকা’ এজাতীয় শব্দচয়ন না করে ‘আমাদের বই’ কিংবা ‘আমাদের পতাকা’ লিখলে হয়তো শিশু হৃদয়ে আমিত্বের বীজ অঙ্কুরিত নাও হতে পারতো।

দুদক চেয়ারম্যান কমিশনের কর্মকর্তাদের উদ্দেশে বলেন, আসুন, আমরা সম্মিলিতভাবে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দুর্নীতি দমন ও নিয়ন্ত্রণে নিজেদের আত্মনিয়োগ করি। মুক্তিযুদ্ধের স্বপ্নের দুর্নীতিমুক্ত, বৈষম্যহীন এবং দারিদ্রমুক্ত বাংলাদেশ বিনির্মাণে অংশগ্রহণ করি।

বক্তৃতায় দুদক চেয়ারম্যান মহান মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ বীর শহীদ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা এবং সর্বোপরি বাংলাদেশ সৃষ্টির মহান আন্দোলনে যারা অংশগ্রহণ করেছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এনএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন