বিজ্ঞাপন

খেলতে এসে চাকরির প্রস্তাব

March 28, 2019 | 5:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

খেলতে এসে চাকরির প্রস্তাব পাওয়াটা নিশ্চয়ই দারুণ কিছু। হ্যাঁ, ওয়াসিম জাফরের জীবনে তেমন দারুন ঘঠনাই ঘটেছে। ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের ২০১৮-১৯ মৌসুম খেলতে আসা এই ভারতীয় ব্যাটসম্যানকে বয়সভিত্তিক দলের ব্যাটিং কোচ হওয়ার প্রস্তাব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিজ্ঞাপন

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক কর্মকর্তা বিষয়টি বৃহস্পতিবার (২৮ মার্চ) সারাবাংলাকে নিশ্চিত করেছে।

তার দেয়া তথ্যমতে, ‘ওয়াসিম জাফর আমাদের মৌখিক প্রস্তাবে সাড়া দিয়েছেন জাফর। আরও আলোচনার পর নিয়োগের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বোর্ড। আলোচনা এখনও প্রাথমিক অবস্থায় আছে।

ঢাকা প্রিমিয়ার লিগে এবারই প্রথম খেলছেন ওয়াসিম জাফর। আবাহনীর জার্সি গায়ে চার ম্যাচে করেছেন ২১৬ রান। বিসিবির গেম ডেভেলপমেন্ট চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন তার ব্যাটিংয়ে এতটাই মুগ্ধ যে জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগের ব্যাপারটিও ভেবে ফেলেছেন।

বিজ্ঞাপন

তার আগে হয়তো ছোটদের দায়িত্ব দিয়ে হাত পাকিয়ে নিতে চাইছে বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি। পারফরম্যান্স দিয়ে বিসিবিকে তুষ্ট করতে পারলে হয়তো সেই সুযোগ মিলেও যেতে পারে। তবে সেটা রঙিন পোষাকের জন্য নয়। টাইগারদের টেস্ট ব্যাটিং কোচ হিসেবেই তাকে দেখা যেতে পারে। বলে রাখা ভাল বর্তমানে সাকিব, তামিমদের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করছেন নেইল ম্যাকেঞ্জি।

ওয়াসিম জাফর প্রথম শ্রেণির ক্রিকেটে করেছেন ১৯ হাজারেরও বেশি রান। সেঞ্চুরি ৫৭টি, ফিফটি ৮৮টি। পঞ্চাশেরও বেশি গড়। ভারতের জাতীয় দলের জার্সি গায়ে খেলেছেন ৩১টি টেস্ট ও দুটি ওয়ানডে।

সারাবাংলা/এমআরএফ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন