বিজ্ঞাপন

রেজার অলরাউন্ড নৈপুণ্যে হারলো শেখ জামাল

April 1, 2019 | 6:57 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) ৪৪তম ম্যাচে মুখোমুখি হয়েছিল প্রাইম দোলেশ্বর এবং শেখ জামাল। রানের ফোয়ারা ছোটা ম্যাচে অধিনায়ক ফরহাদ রেজার রেকর্ড গড়ার দিনে ১ রানে জিতেছে দোলেশ্বর। আট ম্যাচের ছয়টিতেই জিতলো দোলেশ্বর। অন্যদিকে, আট ম্যাচের চারটিতে হারলো নুরুল হাসান সোহানের শেখ জামাল।

বিজ্ঞাপন

ব্যাট হাতে ১৮ বলে ফিফটি করে দেশের ঘরোয়া ক্রিকেটে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েন ফরহাদ রেজা। পরে বল হাতে তুলে নেন তিনটি উইকেট। ২৬ ওভারে নামিয়ে আনা ম্যাচে দুই দলই রানের বন্যা বইয়েছে। ওভার প্রতি ৯ এর ওপরে রান ওঠা ম্যাচে ১ রানে হারে শেখ জামাল।

সোমবার (১ এপ্রিল) মিরপুরে আগে ব্যাটিংয়ে নেমে দোলেশ্বর ২৬ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ২৩৯ রান। জবাবে, ২৬ ওভারে ৯ উইকেট হারিয়ে শেখ জামাল তোলে ২৩৮ রান।

দোলেশ্বরের ওপেনার ইমরান ৫৪ বলে ৬ চার, ৪ ছক্কায় করেন ৭৫ রান। আরেক ওপেনার সাইফ হাসান ৪০ বলে করেন ৩৬ রান। তিন নম্বরে নামা সাদ নাসিম ৩৬ বলে চারটি চার আর দুটি ছক্কায় করেন ৫১ রান। অধিনায়ক ফরহাদ রেজা করেন ২০ বলে ৫৬ রান। ১৮ বলে ফিফটি পূর্ণ করে রেকর্ড গড়া রেজার ব্যাট থেকে আসে তিনটি চার আর ৬টি ছক্কার মার। শেখ জামালের সালাউদ্দিন শাকিল তিনটি, তাইজুল ইসলাম একটি, ইলিয়াস সানি একটি, জিয়াউর রহমান একটি করে উইকেট পান। উইকেট পাননি তানবীর হায়দার এবং খালেদ আহমেদ।

বিজ্ঞাপন

২৬ ওভারে ২৪০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে জামালের ওপেনার ফারদিন হাসান ৫ রানে বিদায় নেন। আরেক ওপেনার ইমতিয়াজ হোসেন করেন ২২ বলে ৬টি বাউন্ডারিতে ৩৪ রান। নাসির হোসেন ৯ রানে সাজঘরে ফেরেন। ভারতীয় অলরাউন্ডার প্রবীর মজুমদার ৪২ বলে খেলেন ৪৪ রানের ইনিংস। অধিনায়ক নুরুল হাসান সোহান ২০ বলে ৫টি চার আর একটি ছক্কায় করেন ৩৭ রান।

ব্যাটে ঝড় তুলেছিলেন অলরাউন্ডার জিয়াউর রহমান। ২১ বলে চারটি করে চার ও ছক্কায় জিয়া ৪৬ রান করে দলকে আরও এগিয়ে নেন। ২৫ বল খেলে ছয়টি বাউন্ডারিতে তানবীর হায়দার করেন ৩৬ রান। শেষ দিকে ইলিয়াস সানি ৬, তাইজুল ৩, সালাউদ্দিন শাকিল ৬ এবং খালেদ আহমেদ ৪ রান করেন।

দোলেশ্বরের পেসার আবু জায়েদ রাহি ৫ ওভারে ৪৮ রান খরচায় তুলে নেন তিনটি উইকেট। দলপতি ফরহাদ রেজা ৬ ওভারে ৩৫ রানের বিনিময়ে তুলে নেন তিনটি উইকেট। আরাফাত সানি কোনো উইকেট পাননি। মোহাম্মদ আরাফাত দুটি আর সাদ নাসিম একটি করে উইকেট পান।

বিজ্ঞাপন

শেষ ওভারে শেখ জামালের জয়ের জন্য দরকার হয় ১১ রানের। বোলার ছিলেন ফরহাদ রেজা। প্রথম বলে তানবীর হায়দারকে কোনো রান নিতে দেননি রেজা। দ্বিতীয় বলে তানবীর বাউন্ডারি হাঁকিয়ে ম্যাচ নিজেদের দিকে নেন। তৃতীয় বল আবারো ডট। চতুর্থ বলে তানবীরকে ফিরিয়ে দেন দোলেশ্বর দলপতি রেজা। ম্যাচ কিছুটা নিজেদের দিকে আসে দোলেশ্বরের। পঞ্চম বলে সালাউদ্দিন শাকিল সিঙ্গেল নেন। শেষ বলে খালেদ আহমেদ চার মেরে দিলেও ১ রানের ঘাটতিতে ম্যাচ হেরে যায় শেখ জামাল। ম্যাচ সেরার পুরস্কার ওঠে অলরাউন্ডার ফরহাদ রেজার হাতে।

সারাবাংলা/এমআরপি

** ফরহাদ রেজার দ্রুততম ফিফটির রেকর্ড

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন