বিজ্ঞাপন

ব্রুনেই সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বিকেলে

April 26, 2019 | 11:57 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সদ্যসমাপ্ত ব্রুনেই সফর নিয়ে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ। শুক্রবার (২৬ এপ্রিল) বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) প্রধানমন্ত্রীর প্রেসউইংস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর মাধ্যমে তৃতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর প্রথম কোনো সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বাংলাদেশ-ব্রুনেই ৭ এমওইউ

বিজ্ঞাপন

ব্রুনেই দারুসসালামের সুলতান হাজী হাসানাল বলকিয়ার আমন্ত্রণে রোববার (২১ এপ্রিল) সকাল ৮টায় তিন দিনের সফরে ব্রুনেই যান প্রধানমন্ত্রী। মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে সফরসঙ্গীদের নিয়ে দেশে ফিরে আসেন তিনি।

টানা তৃতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণের পর দ্বিতীয়বারের মতো বিদেশ সফরে গেলেন প্রধানমন্ত্রী। ব্রুনেই সুলতানের আমন্ত্রণের এই সফরে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে দুই দেশের মধ্যে সহযোগিতামূলক ছয়টি সমঝোতা স্মারক সই এবং কূটনীতিক ও সরকারি কর্মকর্তাদের ভিসা ছাড়া ভ্রমণের সুযোগ দিতে কূটনৈতিক নোট বিনিময় হয়েছে। সই হওয়া সমঝোতাগুলো কৃষি, মৎস্য সম্পদ, প্রাণিসম্পদ, শিল্প ও সংস্কৃতি, যুব ও ক্রীড়া খাতের সহযোগিতা বাড়ানো এবং এলএনজি সরবরাহ বিষয়ের।

সফরে প্রবাসী বাংলাদেশিদের আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্রুনেইয়ের জামে আসর মসজিদ ও রয়েল রেজালিয়া জাদুঘর পরিদর্শন করেন তিনি। অংশ নেন ব্রুনেই সুলতানের দেওয়া নৈশভোজে। এছাড়া কেবাংসানে বাংলাদেশ হাইকমিশনের নতুন চ্যান্সেরি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শেখ হাসিনা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এসএমএন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন