বিজ্ঞাপন

চুয়াডাঙ্গায় সব শিক্ষা প্রতিষ্ঠান আশ্রয়কেন্দ্র ঘোষণা

May 2, 2019 | 4:22 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: ঘূর্ণিঝড় ফণীর সম্ভাব্য আঘাত মোকাবিলায় চুয়াডাঙ্গায় সতর্কতা জারি করা হয়েছে। একইসঙ্গে জেলার সরকারি-বেসরকারি সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। এছাড়া জেলার সব সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানকে আশ্রয়কেন্দ্র হিসেবে ঘোষণা করেছে জেলা প্রশাসন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ মে) সকাল ১১টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের এক জরুরি বৈঠকে এসব ঘোষণা দেওয়া হয়েছে।

আরও পড়ুন- ধেয়ে আসছে ফণী, প্রস্তুত কক্সবাজার

বৈঠকে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাসহ এনজিও প্রতিনিধি এবং অন্যান্য সব দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

বৈঠক শেষে জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস বলেন, বৃহস্পতিবার থেকেই সব ধরনের সতর্কতা অবলম্বন করতে হবে। হাসপাতাল, ফায়ার সার্ভিস ও পুলিশ প্রশাসন সতর্ক থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। সব শিক্ষাপ্রতিষ্ঠানের কক্ষ খোলা থাকবে। সেগুলো আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে। শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়াও গ্রামগঞ্জে থাকা এনজিও ভবনগুলোও প্রয়োজনে আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে।

আরও পড়ুন- চট্টগ্রামে প্রস্তুত ২৭৩৯ সাইক্লোন সেন্টার, ২৮৪ মেডিকেল টিম

বৃহস্পতিবার দুপুর নাগাদ বাংলাদেশ উপকূল থেকে ৭০০ কিলোমিটার দূরে অবস্থান করছিল ঘূর্ণিঝড় ফণী। ভারতের উড়িষ্যা ও পশ্চিমবঙ্গ উপকূলে আঘাত হেনে আগামীকাল শুক্রবার (৩ মে) বিকেল থেকে সন্ধ্যার মধ্যে বাংলাদেশের খুলনা-সাতক্ষীরা উপকূলে আঘাত হানতে পারে ফণী। তবে দিক পরিবর্তন করে ঘূর্ণিঝড়টির সরাসরি বাংলাদেশেও আঘাত হানার আশঙ্কা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন