বিজ্ঞাপন

ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় লক্ষ্মীপুরে সব প্রস্তুতি সম্পন্ন

May 2, 2019 | 8:04 pm

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর: ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় সব প্রস্তুতি শেষ করছে লক্ষ্মীপুর জেলা প্রশাসন। এরইমধ্যে উপকূলীয় এলাকায় মাইকিং করে জনসাধারণ, মেঘনায় অবস্থানরত জেলে ও নৌকাসহ সব ইঞ্জিনচালিত ট্রলারকে নিরাপদে আশ্রয়ে যেতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

রামগতির দ্বীপ চরগজারিয়া, তেলিরচর, বয়ারচর ও সদর উপজেলার চররমনী ও চরমেঘা এলাকা থেকে মানুষজনদের নিরাপদে সরিয়ে নেওয়ার কাজ শুরু হয়েছে। ঘূর্ণিঝড় মোকাবিলায় সিভিল সার্জনের নেতৃত্বে ৬৬টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। পাশাপাশি ৭৬টি আশ্রয়কেন্দ্রকে প্রস্তুত রাখা হয়।

অন্যদিকে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। পাশাপাশি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লক্ষ্মীপুর-ভোলা নৌ-রুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

এছাড়া রেডক্রিসেন্ট ও ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডসহ আইনশৃঙ্খলা বাহিনীকে প্রস্তুত রাখা হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে একটি কন্টোল রুম খোলা হয়েছে।

বিজ্ঞাপন

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, ‘ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় প্রশাসনের পক্ষ থেকে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। উপকূলীয় এলাকায় মাইকিং করে জনসাধারণকে নিরাপদ আশ্রয়স্থলে যেতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।’

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন