বিজ্ঞাপন

ইয়াংগুনে যাচ্ছে বিমানের বিশেষ ফ্লাইট

May 8, 2019 | 11:18 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মিয়ানমারের ইয়াংগুন বিমানবন্দরে রানওয়ে থেকে ছিটকে পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটের যাত্রীদের দেশে ফিরিয়ে আনতে বিশেষ একটি ফ্লাইট যাচ্ছে ইয়াংগুনে।

বিজ্ঞাপন

বুধবার (৮ মে) রাতে বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ সারাবাংলাকে জানান, রাত ১১টা ২৫ মিনিটে বিমান বাংলাদেশের বিশেষ ওই ফ্লাইটটি ইয়াংগুনের পথে রওনা হয়েছে। দুর্ঘটনা কবলিত ফ্লাইটের পাইলট, ক্রু ও যাত্রীদের যারা দেশে ফিরে আসতে চান, তাদের এই উড়োজাহাজে করেই নিয়ে আসা হবে।

আরও পড়ুন- ইয়াংগুনের রানওয়ে থেকে ছিটকে পড়ল বাংলাদেশের বিমান

এর আগে, রাত ১০টায় বিমান বাংলাদেশের এই ফ্লাইটের রওনা দেওয়ার কথা ছিল। তবে মিয়ানমার সিভিল এভিয়েশনের অনুমতি না পাওয়ায় ওই সময় ফ্লাইটটি রওনা দিতে পারেনি। পরে রাত ১০টা ৪৭ মিনিটে মিয়ানমার অনুমতি দিলে রাত ১১টায় ফ্লাইটটির হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাওয়ার কথা ছিল। শেষ পর্যন্ত ফ্লাইটটি রওনা দেয় রাত ১১টা ২৫ মিনিটে।

বিজ্ঞাপন

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মুহিবুল হক সারাবাংলাকে বলেন, আমাদের একটি বিশেষ ফ্লাইট ইয়াংগুনে যাচ্ছে। আটকে পড়া বা যেসব যাত্রী ফিরে আসতে চান, তাদের ফিরিয়ে নিয়ে আসবে বিমানটি।

আরও পড়ুন- ইয়াংগুনে আটকা পড়া যাত্রীদের স্বজনদের জন্য হেল্পলাইন ০২৮৯০১৫৩০

বুধবার সন্ধ্যা ৬টা ২২ মিনিটে বিমান বাংলাদেশের বিজি-০৬০ ফ্লাইটটি (ড্যাশ-৮) অবতরণের সময় ইয়াংগুনের রানওয়ে থেকে ছিটকে পড়ে। এ দুর্ঘটনায় পাইলট ও এক শিশু যাত্রীসহ ১৮ জন আহত হয়েছেন। তাদের সবাইকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে। তবে তাদের কারও আঘাত গুরুতর নয়। ইয়াংগুনে আটকা পড়া যাত্রীদের খোঁজ-খবর পেতে স্বজনরা বিমানের হেল্পলাইন ০২৮৯০১৫৩০ নম্বরে যোগাযোগ করতে পারবেন।

বিজ্ঞাপন

বিমানের ড্যাশ-৮ উড়োজাহাজটিতে এক শিশুসহ ২৯ জন যাত্রী, দু’জন পাইলট ও দু’জন কেবিন ক্রু ছিলেন।

সারাবাংলা/জেএ/টিআর

আরও পড়ুন:

ইয়াংগুনের রানওয়ে থেকে ছিটকে পড়ল বাংলাদেশের বিমান
ইয়াংগুনে দুর্ঘটনাকবলিত যাত্রীদের তথ্য পেতে হেল্পলাইন ০২৮৯০১৫৩০
ভারী বর্ষণ ও বৈরী আবহাওয়ার কারণেই বিমান দুর্ঘটনা: মিয়ানমার
ইয়াংগুনে যাচ্ছে বিমানের বিশেষ ফ্লাইট
ফিরেছে বিশেষ ফ্লাইট, আসেনি দুর্ঘটনাকবলিত যাত্রীরা

 

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন