বিজ্ঞাপন

ইয়াংগুনে বিমান দুর্ঘটনা তদন্তে ৬ সদস্যের কমিটি গঠন

May 9, 2019 | 11:32 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মিয়ানমারের ইয়াংগুন বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিমান ছিটকে পড়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৯ মে) এই তদন্ত কমিটি গঠন করে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

ছয় সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটির প্রধান চিফ অফ ফ্লাইট সেফটি ক্যাপ্টেন শোয়েব চৌধুরী।

বুধবার (৮ মে) সন্ধ্যা ৬টা ২২ মিনিটে বিমান বাংলাদেশের (বিজি-০৬০) একটি উড়োজাহাজ (ড্যাশ-৮) অবতরণের সময় ইয়াংগুনের রানওয়ে থেকে ছিটকে পড়ে। উড়োজাহাজটিতে এক শিশুসহ ২৯ জন যাত্রী, ২ জন পাইলট ও ২ জন কেবিন ক্রু ছিলেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ সারাবাংলাকে জানিয়েছেন, দুর্ঘটনাকবলিত বিমান যাত্রীদের কেউ গুরুতরভাবে আহত হননি। তাদের কারোরই জীবনশঙ্কা নেই।

মিয়ানমারের বাংলাদেশ মিশন জানিয়েছে, দুর্ঘটনাকবলিত ওই বিমানটিতে মোট ৩৫ জন যাত্রী ছিলেন। এদের মধ্যে পাঁচজন চায়নিজ, একজন ভারতীয়, দুইজন ব্রিটিশ, তিনজন মিয়ানমারের, একজন ডেনমার্কের, একজন ফ্রান্সের, একজন কানাডার এবং ১৫ বাংলাদেশের নাগরিক। যাত্রীদের মধ্যে ১১ জনকে বিমানবন্দরেই প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়। এ ছাড়া ১৮ জনকে বিমানবন্দরের কাছাকাছি হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়। তবে কারো অবস্থাই গুরুতর নয়।

বিজ্ঞাপন

রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আরেকটি বার্তায় জানিয়েছে, হাসপাতালে চিকিৎসা নেয়া ১৮ জনের মধ্যে ৪ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। এখন সেখানে চিকিৎসাধীন ১৪ জন। তবে এদের কারও অবস্থাই সংকটাপন্ন নয়।

উল্লেখ্য, ইয়াংগুনে আটকা পড়া যাত্রীদের খোঁজ-খবর পেতে স্বজনরা বিমানের হেল্পলাইন ০২৮৯০১৫৩০ নম্বরে যোগাযোগ করতে পারবেন বলে বিমানের বার্তায় জানান হয়।

সারাবাংলা/জেএ/এসএমএন

আরও পড়ুন:

ইয়াংগুনের রানওয়ে থেকে ছিটকে পড়ল বাংলাদেশের বিমান

ইয়াংগুনে দুর্ঘটনাকবলিত যাত্রীদের তথ্য পেতে হেল্পলাইন ০২৮৯০১৫৩০

ভারী বর্ষণ ও বৈরী আবহাওয়ার কারণেই বিমান দুর্ঘটনা: মিয়ানমার

ইয়াংগুনে যাচ্ছে বিমানের বিশেষ ফ্লাইট

ফিরেছে বিশেষ ফ্লাইট, আসেনি দুর্ঘটনাকবলিত যাত্রীরা

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন