বিজ্ঞাপন

‘দুর্নীতিতে চ্যাম্পিয়ন থেকে এক দশকে অগ্রগতির বাংলাদেশ’

May 27, 2019 | 11:52 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গত এক দশকে বিশ্ববাসীর সামনে বাংলাদেশের পরিচয় বদলে গেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

তিনি বলেন, কিছুদিন আগেও বাংলাদেশ ছিল জঙ্গিবাদ ও দুর্নীতিতে চ্যাম্পিয়ন হিসেবে পরিচিত। আর গত এক দশকের বাংলাদেশ হচ্ছে সমৃদ্ধি ও অগ্রগতির বাংলাদেশ।

সোমবার (২৭ মে) সকালে ময়মনসিংহ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ পড়ানোর সময় তিনি এসব কথা বলেন। তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে সকাল ১০টায় ময়মনসিংহের মেয়র ও কাউন্সিলরদের শপথ পড়ান প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র একরামুল হক টিটুকে শপথ বাক্য পাঠ করান। পরে স্থানীয় সরকার বিষয়ক মন্ত্রী মো. তাজুল ইসলাম ৩৩ জন পুরুষ ও ১১ জন নারী কাউন্সিলরকে শপথ বাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব এস এম গোলাম ফারুক।

এসময় সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, বিরোধী দলীয় উপনেতা রওশন এরশাদ ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহি চৌধুরী উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

গত ৫ মে উৎসবমুখর পরিবেশে প্রথমবারের মতো ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগের মেয়র প্রার্থী একরামুল হক টিটু এই সিটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। ৩৩টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে প্রায় ২৪২ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। ১১টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৭০ জন নারী।

২০১৮ সালের ২ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) এক বৈঠকে ময়মনসিংহকে সিটি করপোরশেন করার প্রস্তাব অনুমোদন করা হয়।

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন