বিজ্ঞাপন

অপহরণের ৩ ঘণ্টা পর স্বেচ্ছাসেবক লীগ নেতা উদ্ধার

May 31, 2019 | 11:07 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে অস্ত্রের মুখে অপহরণের তিন ঘণ্টা পর এক স্বেচ্ছাসেবক লীগ নেতা দিদার হোসেন বাবুলকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) দিনগত রাতে নোয়াখালীর সীমান্তবর্তী এলাকার একটি ইটভাটার পাশ থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। দিদার হোসেন বাবুল সদর উপজেলার চরশাহী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্বায়ক ও মৃত আমিন উল্লার ছেলে।

বিজ্ঞাপন

আধিপত্য বিস্তার ও দলীয় কোন্দলের জেরে এ ঘটনা ঘটেছে  বলে দাবি করছেন দলীয় নেতাকর্মীরা।

পুলিশ ও দলীয় নেতাকর্মীরা জানায়, চরশাহীর বসুরহাট বাজারে বৃহস্পতিবার রাত ৯টার দিকে একটি ফার্মেসিতে বসে কাজ করছিল স্বেচ্ছাসেবক লীগ নেতা দিদার। এক পর্যায়ে সিএনজিতে কয়েকজন যুবক অস্ত্রের মুখে জিম্মি করে তাকে নিয়ে যায়।

এসময় বাজারে ব্যবসায়ীরা অপহরণকারীদের বাধা দিলে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনার পর চন্দ্রগঞ্জ থানা পুলিশ অভিযান শুরু করে। রাত সাড়ে ১২টার দিকে লক্ষ্মীপুর-নোয়াখালী সীমান্তবর্তী এলাকার একটি ইটভাটা থেকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয় দিদারকে।

বিজ্ঞাপন

হাসপাতালে চিকিৎসাধীন থাকা দিদার জানান, ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে স্থানীয় যুবলীগ নেতা রিয়াজ গ্রুপের রিয়াজসহ কয়েকজন যুবক তাকে আগে হুমকি দিয়েছিল।

তিনি জানান, স্থানীয় যুবলীগ নেতা রিয়াজের নেতৃত্বে ৫/৬ জনের একটি অস্ত্রধারী গ্রুপ তাকে অস্ত্র ঠেকিয়ে অপহরণ করে নিয়ে যায়। এসময় বাধা দিতে গেলে তার বড় ভাই শহীদ আলম লিটন আহত হন। পরে এলাকাবাসী এগিয়ে আসলে কয়েক রাউন্ড ফাকা গুলি ছুড়ে তাকে নিয়ে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে তাকে নোয়াখালীর একটি ইট ভাটায় নিয়ে মারধর করে তারা।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. বেলায়েত হোসেন বেলাল বলেন, দিদারকে অহরণের ঘটনার দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করছি।

বিজ্ঞাপন

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ জানান, আধিপত্যা বিস্তার ও দলীয় কোন্দলের জেরে বাবলুকে তুলে নিয়ে যাওয়া হয়। পরে রাত সাড়ে ১২টার দিকে লক্ষ্মীপুর-নোয়াখালী সীমান্তবর্তী এলাকার একটি ইটভাটা থেকে আহত অবস্থায় উদ্ধার করা হয় তাকে। এ ঘটনার সাথে জড়িতদের ধরতে অভিযান শুরু করেছে পুলিশ।

সারাবাংলা/এমএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন