বিজ্ঞাপন

ভোক্তা অধিকার অধিদফতরের পরিচালককেও বদলি!

June 4, 2019 | 9:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলি ও বদলির আদেশ স্থগিত এখন টক অব দ্য কান্ট্রি। এ নিয়ে আলোচনা-সমালোচনার ঘনঘটাতে আরেকটি খবর আলোচনাতেই আসেনি— একই তারিখে বদলি হয়েছেন অধিদফতরের পরিচালক মঞ্জুর মোরশেদ চৌধুরীও!

বিজ্ঞাপন

সোমবার (৩ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখার জারি করা এক প্রজ্ঞাপনে জানানো হয় মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ। ওই একই তারিখে একই অধিশাখার জারি করা আরেক প্রজ্ঞাপনে বদলি করা হয় অধিদফতরের পরিচালক মঞ্জুর মোরশেদ চৌধুরীকে।

আরও পড়ুন- ‘অভিযানের আগেই ছিল বদলির আদেশ’

প্রজ্ঞাপনে জানানো হয়, মঞ্জুর মোরশেদ চৌধুরীকে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ট্যারিফ কমিশনের যুগ্মপ্রধান হিসেবে বদলি করা হবে। অন্যদিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপসচিব) শামীম আল মামুনকে।

বিজ্ঞাপন

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফের সই করা এই আদেশ অবিলম্বে কার্যকরা করা হবে বলে উল্লেখ করা হয়েছে প্রজ্ঞাপনে।

আরও পড়ুন- আড়ংকে জরিমানা করা সেই কর্মকর্তার বদলির আদেশ বাতিল

এদিকে, বদলির প্রজ্ঞাপন জারির পরদিনই উপপরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের বদলির আদেশ বাতিল করা হলেও মঞ্জুর মোরশেদ চৌধুরীর বদলির আদেশ নিয়ে দ্বিতীয় কোনো প্রজ্ঞাপন আসেনি। অর্থাৎ ট্যারিফ কমিশনের যুগ্মপ্রধান হিসেবেই দায়িত্ব পালন করতে হচ্ছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পরিচালকের দায়িত্ব পালন করে আসা মঞ্জুর মোরশেদ চৌধুরীকে।

বিজ্ঞাপন

এর আগে, সোমবার (৩ জুন) দুপুরে এক ক্রেতার অভিযোগের ভিত্তিতে আড়ংয়ের উত্তরা শাখায় অভিযানে নেতৃত্ব দেন মঞ্জুর শাহরিয়ার। মোহাম্মদ ইব্রাহিম নামে ওই ক্রেতার অভিযোগ, গত ২৫ মে তিনি আড়ংয়ের উত্তরা শাখা থেকে ৭১৩ টাকায় একটি পাঞ্জাবি কিনেছিলেন। ছয় দিন পর ৩১ মে ওই একই পাঞ্জাবি কিনতে গিয়ে দেখেন, সেটির দাম ১৩০৫ টাকা। বেশি দামেই পাঞ্জাবিটি কিনে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে অভিযোগ করেন তিনি।

আরও পড়ুন- প্রধানমন্ত্রীর ‘দৃষ্টিগোচর’, অতঃপর বাতিল মঞ্জুর শাহরিয়ারের বদলি

অভিযোগের ভিত্তিতে আড়ং উত্তরা শাখায় অভিযান চালানোর পর শাহরিয়ার ওই আউটলেটকে জরিমানা করেন এবং ২৪ ঘণ্টার জন্য বন্ধ রাখা হয় শাখাটি। পরে আড়ংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ আশরাফুল আলম জানান, অভ্যন্তরীণ অনুসন্ধানে তারা জানতে পেরেছেন, পোশাকের ট্যাগে ভুলভাবে মূল্যতালিকা উপস্থাপন করা হয়েছিল। সেটি সংশোধন করে ভোক্তা অধিকার কর্তৃপক্ষকে অবহিত করেন। পরে জরিমানা বহাল রেখে ২৪ ঘণ্টা আউটলেট বন্ধের সিদ্ধান্ত থেকে সরে আসে ভোক্তা অধিকার। রাত সাড়ে ৮টার দিকে আউটলেটটি খুলে দেওয়া হয়।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

৬ ঘণ্টা পর খুলে দেওয়া হলো উত্তরা আড়ং

৭০০ টাকার পাঞ্জাবি ১৩০০ টাকা, ২৪ ঘণ্টার জন্য বন্ধ উত্তরা আড়ং

আড়ংকে জরিমানা করা ভোক্তা অধিকার অধিদফতরের সেই কর্মকর্তাকে বদলি

সারাবাংলা/জেএ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন