বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন রোববার

June 8, 2019 | 12:42 pm

ঢাকা: আগামীকাল রোববার (৯ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রিদেশীয় (জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড) সফর পরবর্তী সংবাদ সম্মেলন করবেন। বিকেল ৫টায় গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিজ্ঞাপন

শনিবার (৮ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে আজ সকালে ১২ দিনের ত্রিদেশীয় সফর শেষে ঢাকায় ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

গত ২৮ মে শুরু হওয়া এই সফরে প্রধানমন্ত্রী জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডের রাষ্ট্রপ্রধানদের সঙ্গে বৈঠক ও বিভিন্ন চুক্তি স্বাক্ষর করেন। জাপানে চার দিনের সফরে শেখ হাসিনা ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে আড়াই বিলিয়ন ডলারের দ্বিপক্ষীয় চুক্তিসহ ৪০টি ওডিএ চুক্তি সই করেন। এছাড়া প্রধানমন্ত্রী ‘ফিউচার ফর এশিয়া’ বিষয়ক নিক্কেই সম্মেলনে যোগ দিয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। সফরে তিনি জাপানের ব্যবসায়ী নেতাদের সঙ্গেও গোলটেবিল বৈঠক করেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন: ত্রিদেশীয় সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

এরপর সৌদি আরব সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি বাদশাহর আমন্ত্রণে মক্কায় অনুষ্ঠিত ১৪তম ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দেন। এছাড়া তিনি মক্কায় পবিত্র ওমরাহ পালন এবং মদিনায় প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.)-এর রওজা জিয়ারত করেন।

ফিনল্যান্ডে অবস্থানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ জুন দেশটির প্রেসিডেন্ট সাউলি নিনিস্তোর সঙ্গে বৈঠকে মিলিত হন। ৫ জুন অল ইউরোপিয়ান আওয়ামী লীগ ও ফিনল্যান্ড আওয়ামী লীগ তার সম্মানে সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করে। প্রধানমন্ত্রী সেই অনুষ্ঠানেও যোগ দেন।

বিজ্ঞাপন

এই বিদেশ সফর নিয়েই মূলত সংবাদ সম্মেলন করবেন তিনি।

সারাবাংলা/এনআর/প্রমা

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন