বিজ্ঞাপন

উপনির্বাচন সোমবার, বগুড়ায় অনুশীলন ভোট চলছে

June 22, 2019 | 1:55 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়া-৬ আসনে সোমবার (২৪ জুন) অনুষ্ঠেয় উপনির্বাচন সামনে রেখে অনুশীলন ভোট নেওয়া হচ্ছে। উপনির্বাচনে আসনের ১৪১টি ভোটকেন্দ্রেই ভোট নেওয়া হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে। তারই প্রস্তুতি হিসেবে শনিবার (২২ জুন) সকাল থেকে নেওয়া হচ্ছে অনুশীলন ভোট।

বিজ্ঞাপন

আরও পড়ুন- বগুড়া-৬ আসনের উপনির্বাচন জমেছে ভোটের লড়াই

জেলা রিটার্নিং  কর্মকর্তার কার্যালয় থেকে জানানো হয়েছে, শনিবার সকাল ১০টা থেকে শুরু করে অনুশীলন ভোটের কার্যক্রম। ইভিএম মেশিন ব্যবহার করে কিভাবে ভোট দিতে হয়, সেই প্রক্রিয়া সবাইকে অবহিত করতেই মক ভোটিং বা অনুশীলন ভোটের আয়োজন করা হয়েছে।

বিজ্ঞাপন

এদিন বেশকিছু কেন্দ্র ঘুরে দেখা গেছে, পোলিং অফিসারসহ পোলিং এজেন্টরা কেন্দ্রগুলোতে ভোটগ্রহণের অনুশীলন করছেন। বিকেল ৪টা পর্যন্ত চলবে এই কার্যক্রম।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে নির্বাচিত হয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নির্বাচনে বিএনপি থেকে নির্বাচিত ছয় জনের মধ্যে পাঁচ জন সংসদ সদস্য হিসেবে শপথ নিলেও মির্জা ফখরুল শেষ পর্যন্ত শপথ নেননি। তার শপথ নেওয়ার নির্ধারিত সময় শেষ হলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আসনটি শূন্য ঘোষণা করেন। পরে ২৪ জুন উপনির্বাচনের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

বিজ্ঞাপন

এই উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাত প্রার্থী। নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী টি জামান নিকেতা, বিএনপি প্রার্থী জি এম সিরাজ। এছাড়াও জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মিনহাজ মণ্ডল ও সৈয়দ কবীর আহম্মেদ মিঠু প্রতিদ্বন্দ্বিতা করছেন এই নির্বাচনে।

নির্বাচন কমিশন জানিয়েছে, উপনির্বাচনে বগুড়ার ১৪১টি ভোটকেন্দ্রের ৯৬৫টি বুথে ইভিএমে ভোট নেওয়া হবে। বগুড়ার ১১টি ইউনিয়ন ও পৌরসভার ২০টি ওয়ার্ডকে নিয়ে গঠিত বগুড়া সদর নির্বাচনি এলাকায় মোট ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৯৫ হাজার ৭৯০ জন, পুরুষ ভোটার ১ লাখ ৯১ হাজার ৬৪৮ জন।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন