বিজ্ঞাপন

আদালত এলাকায় মাদকসেবীদের আখড়া, বিব্রত বিচার প্রত্যাশীরা

July 2, 2019 | 4:41 pm

আরিফুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানী ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালত, মহানগর দায়রা ও জেলা জজ আদালত এলাকায় হঠাৎ বেড়েছে মাদকসেবীদের আনাগোনা। দিনে-দুপুরে প্রকাশ্যে মাদক সেবনের দৃশ্য চোখে পড়ছে। এ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন আদালত সংশ্লিষ্ট কর্মকর্তা, আইনজীবী এবং বিচার প্রত্যাশীরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ জুলাই) দুপুরে সারাবাংলা’র নজরে আসে মাদক সেবনের একটি দৃশ্য। দেখা যায়, সিএমএম আদালতের সামনের একটি ভবনের পাশে বসে প্রকাশ্যে দুই ব্যক্তি ইনজেকশন পুশ করে মাদক নিচ্ছেন।

মাদক

এ বিষয়ে সিএমএম আদালতের পাবলিক প্রসিকিউটর তাসলিমা আক্তার দিপা সারাবাংলাকে বলেন, মাদকসেবীদের দৌরাত্ম্য বেড়েই চলেছে। প্রায় প্রতিদিনই আদালতের কার্যক্রম শেষ হওয়ার পরে তাদের আনাগোনা বাড়তে থাকে। সন্ধ্যার পরে আদালত এলাকায় হাঁটা কঠিন হয়ে যায়। ফুটপাতে বসে প্রকাশ্যে মাদক নিতে দেখা যায়।

বিজ্ঞাপন

এই ঘটনায় অসন্তোষ প্রকাশ করেছেন বিচার প্রত্যাশীরাও। গুলশান থেকে মহানগর দায়রা জজ আদালতে হাজিরা দিতে এসেছেন রফিক চৌধুরী। তিনি সারাবাংলাকে বলেন, আমি প্রায়ই দেখি মাদকসেবীরা আদালত প্রাঙ্গণে ঘুরছে। কেউ কিছু বলে না। যেন দেখেও না দেখার ভান করেছে। প্রশাসনও কোনো ব্যবস্থা নেয় না।

মাদক

তিনি আরও বলেন, এর আগে নির্ধারিত তারিখে হাজিরা দিতে এসে দেখি ২৩-২৪ বছর বয়সী এক যুবক পলিথিনের ভেতর জুতোর আঠা (গাম) দিয়ে নেশা করে আদালতের সিঁড়ির পাশে পড়ে আছে। কয়েকজন ধরে তাকে নিয়ে যায়।

বিজ্ঞাপন

সিএমএম আদালতে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা নাম গোপন রাখার শর্তে সারাবাংলাকে বলেন, এমন ঘটনা প্রায়ই আমাদের চোখে পড়ে। যখনই দেখি, তখনই তাদের সরিয়ে দেওয়া হয়। সব সময় তো আর খেয়াল রাখা যায় না। কে কখন আসছে-যাচ্ছে।

মাদক

এ প্রসঙ্গে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, আমাদের টহল টিম এবং নাইট টিম সব সময় অভিযান চালায়। সেখানেও পুলিশ থাকে। এ রকম কোনো অভিযোগ আমাদের কাছে আসেনি।

সারাবাংলা/ইউজে/এটি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন