বিজ্ঞাপন

গেইল আছেন, ব্রাভো-রাসেল নেই

July 27, 2019 | 1:54 pm

স্পোর্টস ডেস্ক

ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। ১৪ সদস্যের দলে রাখা হয়েছে ওপেনার ক্রিস গেইলকে। বিশ্বকাপের পর যার অবসরে যাওয়ার কথা ছিল, সেই গেইল থাকলেও স্কোয়াড থেকে বাদ পড়েছেন ড্যারেন ব্রাভো এবং আন্দ্রে রাসেল। অধিনায়ক হিসেবে থাকছেন জেসন হোল্ডার।

বিজ্ঞাপন

গত মার্চে ইংল্যান্ডে সিরিজ খেলতে গিয়ে গেইল জানিয়েছিলেন বিশ্বকাপের পর অবসরে যাবেন। কিন্তু ইংলিশদের মাটিতে বিশ্বকাপের সময় নিজের সিদ্ধান্ত পাল্টে জানান, বিশ্বকাপের পরও খেলবেন। তাতে করে গেইলের সামনে থাকছে দুটি রেকর্ড স্পর্শ করার সুযোগ। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় ১৩ নম্বরে থাকা গেইলের সামনে আছেন তারই স্বদেশি ব্রায়ান লারা। ওয়ানডেতে গেইলের রান ১০ হাজার ৩৯৩ আর লারার রান ১০ হাজার ৪০৫। ভারতের বিপক্ষে সিরিজে ১৩ রান করে লারাকে টপকে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় ১২ নম্বরে চলে আসার সুযোগ পাচ্ছেন গেইল।

এছাড়া, দেশের জার্সিতে ১০ হাজার ৩৪৮ রান করে শীর্ষে লারা। এক নম্বরে পৌঁছাতে গেইলের দরকার আর মাত্র ১১ রান (১০ হাজার ৩৩৮)।

এদিকে, ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে নেই বিশ্বকাপের স্কোয়াডে থাকা পেসার শ্যানন গ্যাব্রিয়েল এবং অফস্পিনার অ্যাশলে নার্স। আন্দ্রে রাসেলের জায়গায় পরে ডাক পাওয়া সুনীল অ্যামব্রিসও নেই ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে। দলে ডাক পেয়েছেন ওপেনার জন ক্যাম্পবেল, অলরাউন্ডার রোস্টন চেজ এবং পেসার কেমো পল।

বিজ্ঞাপন

আগামী ৮ আগস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলবে ভারত-উইন্ডিজ। ১১ এবং ১৪ আগস্ট সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচটি হবে গায়ানায় আর সিরিজের শেষ দুটি ম্যাচ হবে ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে।

ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াড:
জেসন হোল্ডার (অধিনায়ক), জন ক্যাম্পবেল, এভিন লুইস, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, রোস্টন চেজ, অ্যাবিয়ান অ্যালেন, কার্লোস ব্রাথওয়েইট, কেমো পল, শেলডন কটরেল, ওশানে থমাস, শাই হোপ এবং কেমার রোচ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন