বিজ্ঞাপন

এডিস মশা নিধন: স্থানীয় সরকার সচিবকে হাইকোর্টে তলব

August 1, 2019 | 12:44 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: এডিস মশা নিধনে কার্যকর ওষুধ আনার বিষয়ে জানতে স্থানীয় সরকার মন্ত্রণালয় সচিবকে তলব করেছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১ আগস্ট) বিচারপতি তারিকুল হাকিম ও বিচারপতি সোহরাওয়ার্দীর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদেশে দুপুর ২টার মধ্যে সচিবকে হাইকোর্টে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এদিন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের আইনজীবীরা মশা নিধনে কার্যকর ওষুধ আনার বিষয়ে দুই সিটি করপোরেশনের বক্তব্য তুলে ধরেন। তারা জানান, মশা নিধনে নতুন ওষুধের নমুনা আজই বিশেষ বিমানে করে দেশে আনা হচ্ছে।

এসময় হাইকোর্ট এ বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অবস্থান জানতে চান। কিন্তু আদালতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের কেউ উপস্থিত না থাকায় সচিবকে আদালতে এসে বক্তব্য দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

গত ২৫ জুলাই ওষুধের ডোজ বাড়িয়ে দিয়ে এডিস মশা নির্মূল ও ডেঙ্গু নিয়ন্ত্রণে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনকে গত ৩০ জুলাই পর্যন্ত সময় দিয়েছিলেন হাইকোর্ট। এই সময়ের মধ্যে ওষুধ ব্যবহারে মশা নিধনের হয়েছে কি না, সে বিষয়েও প্রতিবেদন দাখিল করতে বলেছিলেন আদালত।

কিন্তু মশা নিধনে কার্যকর ফলাফল না পাওয়ায় এডিস মশা নিধনে কার্যকর ওষুধ কবে দেশে আসবে তা সরকার ও ঢাকার দুই সিটি করপোরেশনকে আজ বৃহস্পতিবার দুপুর ২টার মধ্যে জানানোর নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। এর ধারাবাহিকতাতেই দুই সিটি করপোরেশনের আইনজীবী হাইকোর্টকে বিষয়টি অবহিত করেন। কিন্তু স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পক্ষ থেকে এখনো এ বিষয়ে কিছু অবহিত করা হয়নি আদালতকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন