বিজ্ঞাপন

সুষ্ঠুভাবে সারাদেশে ডেঙ্গু মোকাবিলা করা হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

August 1, 2019 | 1:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের ৬৩ জেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়লেও সারাদেশে সুষ্ঠুভাবে ডেঙ্গু মোকাবিলা করা হচ্ছে বলে দাবি করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক। আসছে ঈদুল আজহায় যেন ডেঙ্গু ছড়িয়ে পড়তে না পারে, সে বিষয়েও কাজ চলছে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১ আগস্ট) রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে (মিটফোর্ড হাসপাতাল) ১০০ শয্যার ওয়ার্ড উদ্বোধন করতে গিয়ে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশজুড়ে ডেঙ্গু মোকাবিলায় সবাইকে নিয়ে সমন্বিতভাবে কাজ করছে সরকার। ডেঙ্গুর জন্য দায়ী এডিস মশা নিধনে নতুন ওষুধ আনার ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি।

এর আগে, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, সারাদেশে ডেঙ্গু ছড়িয়ে পড়লেও স্বাস্থ্যমন্ত্রী সপরিবারে বিদেশ ভ্রমণে রয়েছেন। পরে সমালোচনার মুখে ভ্রমণ সংক্ষিপ্ত করে বুধবার রাতে দেশে ফিরে আসেন তিনি। মিটফোর্ড হাসপাতালে ১০০ শয্যার ওয়ার্ড উদ্বোধনের পর বক্তব্য রাখার সময় সাংবাদিকরা এ বিষয়ে প্রশ্ন করলে অবশ্য তা এড়িয়ে যান মন্ত্রী।

বিজ্ঞাপন

এদিকে, সচিবালয়ে ডেঙ্গু পরিস্থিতি গণমাধ্যমে তুলে ধরতে স্বাস্থ্যমন্ত্রীর পূর্বনির্ধারিত সংবাদ সম্মেলন স্থগিত করা হয়। ১ আগস্ট বৃহস্পতিবার, দুপুর ২টায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘ডেঙ্গু রোগ সংক্রান্ত সর্বশেষ পরিস্থিতি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্যোগ’ বিষয়ে প্রেস ব্রিফিং করার কথা ছিল স্বাস্থ্যমন্ত্রীর।

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন