বিজ্ঞাপন

দিনাজপুরের হাসপাতালে ঢাকা ফেরত ৩৮ ডেঙ্গু রোগী

August 1, 2019 | 5:55 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

দিনাজপুর: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দিনাজপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ৩৮ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। এছাড়া সুস্থ হয়ে ইতোমধ্যে বাড়ি ফিরেছেন আরও ৫ রোগী। এরা সকলেই ঢাকা ফেরত বলে বৃহস্পতিবার (১ আগস্ট) তথ্য জানিয়েছেন চিকিৎসকরা।

বিজ্ঞাপন

হাসপাতালের পরিচালক আবু মো. খইরুল কবির এ সম্পর্কে জানান, কোরবানি উপলক্ষে অনেক শ্রেণি পেশার মানুষ দিনাজপুরে ফিরবে। তারা সকলেই এডিস মশার জীবাণু বহন করার সম্ভাবনা রয়েছে। তখন যেন মহামারি না হতে পাতে এ জন্য এখনই ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

আগস্টে সুখবর নেই, সেপ্টেম্বরে ডেঙ্গু নিয়ন্ত্রণের কথা বললেন মেয়র

তিনি আরও বলেন, ডেঙ্গু রোগী সনাক্তকরণের প্রয়োজনীয় যন্ত্রের চাহিদাপত্র  কিছু মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। ঢাকা থেকে ছেড়ে আসা বাস, ট্রাক, ট্রেনসহ সকল ধরনের যানবাহনে মশা নাশক ওষুধ স্প্রে করার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা জানান, ঢাকায় হাসপাতালে স্থান সংকুলান না হওয়ায় অনেকে দিনাজপুরে ভর্তি হয়েছেন। রোগীদের চিকিৎসায় হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য আলাদা ওয়ার্ডও খোলা হয়েছে।

ডেঙ্গু নিয়ন্ত্রণে রাখা ও আক্রান্তদের সেবায় স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে ইতোমধ্যে বৈঠক করেছে জেলা প্রশাসক কার্যালয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন