সোমবার ২৬ আগস্ট, ২০১৯ ইং , ১১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

কবিগুরুর প্রয়াণ দিবসে অণিমা রায়ের মিউজিক ভিডিও

আগস্ট ৪, ২০১৯ | ৬:৩৩ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

রবীন্দ্রনাথ ঠাকুরকে আরাধ্য জেনে ভালোবেসে মর্মে বেঁধেছেন শিল্পী অণিমা রায়। ২২শে শ্রাবণ (৬ আগস্ট) কবিগুরুর ৭৮তম প্রয়াণ দিবসে তাকে স্মরণ করে কণ্ঠে ধারণ করেছেন কবিগুরুর জনপ্রিয় গান ‘যখন পড়বে না মোর পায়ের চিহ্ন এই বাটে’। গানটির সংগীত ব্যবস্থাপনা করেছেন ওপার বাংলার প্রত্যুষ ব্যানার্জী।

সম্প্রতি গানটির বিষয় বৈচিত্রকে কেন্দ্র করে একটি নান্দনিক ভিডিও চিত্র নির্মাণ করা হয়েছে। বিরুলিয়ার জমিদার বাড়ী, গোলাপ বাগান, ঝিল ও আশপাশের মনোরম লোকেশনে গানটির চিত্রায়ন করেছেন অমিত রয় শান্তা।


আরও পড়ুন :  ‘মানি হায়েস্ট’ সিরিজকে সিনেমা বানাবেন শাহরুখ খান


গানটি প্রসঙ্গে অণিমা রায় বলেন, ‘রবীন্দ্রনাথের গানটি আমি আমার জীবনবোধের অংশ হিসেবেই গাইবার চেষ্টা করি। তাই প্রতিটি গানই বিভিন্ন ধরণের সংগীতায়োজনে হয়ে ওঠে অনন্য। রবীন্দ্রসংগীত তাই সবসময়ের জন্যই সমসাময়িক। তেমনি এবারের গানটি প্রত্যুষ একটু ভিন্ন আঙ্গিকেই কম্পোজিশন করার চেষ্টা করেছে। আর আমি মনে করি একজন শিল্পী হিসেবে শুধু রবীন্দ্রগান গাওয়াই নয় তার মূল্যবোধের চর্চা করাটাও আমার দায়িত্ব। সেটাই করেছি।’

চলতি সপ্তাহেই ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ পাবে।

বিজ্ঞাপন

অণিমা রায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীতবিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন টানা তিন বছর। বর্তমানে সেই বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি পিএইচডি করছেন। এছাড়া নিয়মিতই বিভিন্ন অনুষ্ঠানে ও টেলিভিশন চ্যানেলে গাইছেন তিনি।


আরও পড়ুন :  

.   আতিকের নতুন ছবির পোস্টার ফাঁস, ছবির মুক্তি এ বছরেই

.   ছবি প্রচারণায় ব্র্যান্ড ফোরাম পুরস্কার পেলো ‘দেবী’

.   নতুন গুজবে বিদ্যা

.   ‘স্ক্রিনশট’ আতঙ্কে অপূর্ব-সাবিলা

.   মিশন মঙ্গলের প্রোমোতে অক্ষয়ের বাংলা আবৃত্তি


সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন