বিজ্ঞাপন

আজও ঢামেকে তিন ডেঙ্গু রোগীর মৃত্যু

August 7, 2019 | 10:41 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে দুই নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জন। মৃতরা হলেন- আমেনা বেগম (৬০) ও আছিয়া বেগম (৩৯) ও আওলাদ হোসেন।

বিজ্ঞাপন

বুধবার (৭ আগস্ট) বিকাল সাড়ে ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালের ৫০২ নম্বর ওয়ার্ডে আমেনা বেগম, নিবিড় পর্যবেক্ষন কেন্দ্রতে (আইসিইউ) আছিয়া বেগম এবং  ৬০১ নম্বর ওয়ার্ডে আওলাদ হোসেনের মৃত্যু হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. নাসির উদ্দিন ডেঙ্গুতে তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

আমেনা বেগমের ভাতিজা ফারুক আলম সারাবাংলাকে জানান, আমেনা বেগমের বাড়ি শরিয়তপুর জেলার ডামুড্ডা উপজেলায়। তার স্বামীর নাম আব্দুল করিম ব্যাপারী। গত ২ আগস্ট জ্বর হলে ৩ আগস্ট আমেনা বেগমকে ঢামেক হাসপাতালে ভর্তি হয়। এরপর আজ চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বিজ্ঞাপন

আছিয়া বেগমের ছেলে জহিরুল ইসলাম সারাবাংলাকে জানান, তাদের বাড়ি কুমিল্লা জেলার লাকসাম উপজেলার গজারিয়া গ্রামে। ১০ থেকে ১২ দিন আগে জ্বর আসে তার মা আছিয়া বেগমের। গত ২ আগস্ট ঢামেকে ভর্তি করা হয় তাকে। কিন্তু অবস্থা খারাপ হলে ৪ আগস্ট নিবিড় পর্যবেক্ষন কেন্দ্রে স্থানান্তর করা হয় তাকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

আওলাদ হোসেনের মামা রতন মিয়া সারাবাংলাকে জানান, আওলাদের বাড়ি মুন্সিগঞ্জ সদর উপজেলায়। কেরানীগঞ্জের কালীগঞ্জে রেডিমেট গার্মেন্টস এর ব্যবসা ছিল তার। গত ৪ তারিখ জ্বর আসলে মঙ্গলবার রাত আড়াইটার দিকে তাকে হাসপাতালের ৬০১ নম্বর ওয়ার্ডে ভর্তি করানো হয়। এরপর চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোর সোয়া ৪টার দিকে মারা যায় আওলাদ।

এর আগে, মঙ্গলবার (৬ আগস্ট) ভোর ৪টার দিকে নিবিড় পর্যবেক্ষন কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান মনোয়ারা বেগম (৭৫), ভোর ৬টার দিকে মারা যান আমজাদ মন্ডল (৫২), ও বেলা সোয়া ২টার দিকে মারা যান হাবিবুর রহমান (২১) । আর গত সোমবার (৫ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে ঢামেকের ওয়ান স্টপ সার্ভিস সেন্টারে (ওসেক) মারা যান নকুল কুমার দাস। রোববার (৪ আগস্ট) দিবাগত রাতে হাসপাতালের ৭০১ নম্বর ওয়ার্ডে মারা যান হাসান নামের এক কিশোর। একই দিন বিকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দীপালী আক্তার (২৩) ।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ঢামেকে ১১ ঘণ্টায় তিনজনের মৃত্যু

 

সারাবাংলা/এসএসআর/ওএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন