বিজ্ঞাপন

ঈদ আনন্দ ছড়িয়ে পড়েছে বিনোদন কেন্দ্রে

August 12, 2019 | 7:10 pm

স্পেশাল করেসপনডেন্ট

ঢাকা: দুপুর গড়িয়ে বিকেল হতেই রাজধানীর প্রতিটি বিনোদন কেন্দ্র হয়ে উঠেছে উৎসবমুখর। পবিত্র ঈদুল আজহার আনন্দ আরও পরিপূর্ণ করতে পরিবার-পরিজন নিয়ে অনেকে হাজির হয়েছেন বিনোদন কেন্দ্রগুলোতে। অনেকে রাস্তা ফাঁকা পেয়ে বন্ধুদের নিয়ে রিক্সা ভ্রমণে আবার কেউ নিজের গাড়িতে ঘুরছেন।

বিজ্ঞাপন

সোমবার (১২ আগস্ট) ঈদের দিনে রাজধানীর বিভিন্ন বিনোদন কেন্দ্র ঘুরে এ দৃশ্য দেখা যায়। এবার কেন্দ্রীয় শিশুপার্ক বন্ধ থাকায় ভিড় দেখা গেছে শ্যামলীতে শিশু মেলায়। এখানে দায়িত্বরত মোহাম্মদ শামসুল আলম জানিয়েছেন, সকালে কিছুটা ভিড় কম থাকলেও বিকেলের দিকে তা বাড়তে থাকে। তাছাড়া শিশুপার্ক বন্ধ থাকায় গেল দুই ঈদে দর্শনার্থীর সংখ্যা বাড়ছে। জানান, শিশু মেলায় শিশুদের জন্য ৪০টির বেশে বিভিন্ন ধরনের রাইড রয়েছে। বড়দের জন্যও রাইড যুক্ত করা হয়েছে।

অন্যদিকে যমুনা ফিউচারপার্কেও দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। এখানে শিশুদের পাশাপাশি বড়দের রাইড থাকায়, কিশোর-কিশোরীদের উপস্থিতি বেশি ছিল। এছাড়া ফিউচার পার্কের ভেতরে কিডস্ জোন খোলা থাকায় শিশুদের বিনোদনে বাড়তি মাত্রা যোগ হয়েছে। আবার কেউ কেউ আসছেন বড় পর্দায় সিনেমা দেখতে।

বিজ্ঞাপন

ঈদে বসুন্ধরা সিটির সিনেমা ও ফুডকোট ও কিডস্ জোন খোলা থাকায় অনেকেই এখানে বেড়াতে এসেছেন। কেউ বাচ্চাদের নিয়ে খেলাধুলায় ব্যস্ত সময় কাটিয়েছেন। আবার কেউ সিনেমা দেখে।

অন্যদিকে খোলা স্থানগুলোতে সকাল থেকেই ভিড় লক্ষ্য করা গেছে। রাজধানীর মিরপুর চিড়িয়াখানায় দর্শনার্থীর ভিড় ছিল। নানা ধরনের প্রাণীদের সঙ্গে শিশুদের পরিচিত করতে ব্যস্ত ছিলেন অভিভাবকরা। কিশোর-কিশোরীদের বেড়ানোর জন্য বোটানিক্যাল গার্ডেন সব সময়ই পছন্দের। ঈদের ছুটিতে দূর-দূরান্ত থেকেও অনেকে বন্ধুদের নিয়ে বেড়াতে এসেছেন এখানে। এছাড়া পুরান ঢাকার বলধা গার্ডেন, মোহাম্মদপুরের বসিলা ব্রীজ, রমনা পার্ক, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, জাতীয় সংসদ ভবনের সামনে এবং পেছনে চন্দ্রিমা উদ্যানে ছিল মানুষের উপচে পড়া ভিড়।

বিজ্ঞাপন

বিকেল হতেই জমজমাট হয়ে ওঠে নগরীর প্রানকেন্দ্রের হাতিরঝিল। ইট-পাথরের এ ব্যস্ত শহরে ক্লান্তিকর নাগরিক জীবনে গেল কয়েক বছরে হাতিরঝিল হয়ে উঠেছে এক মনোরম বিনোদনকেন্দ্র। বিকালে নির্মল বাতাসে ঘুরে বেড়ানো আর ছবি তোলা আর সন্ধ্যায় ঝিলের পানিতে আলোর নাচন সঙ্গে থিম সং শুনতে দূর-দূরান্ত থেকে ভিড় করেন বহু ভ্রমণপ্রিয় মানুষ।

গত কয়েক বছরে রাজধানীর পূর্বাচল প্রজেক্ট সংলগ্ন তিনশো ফিট এলাকা, আশুলিয়ায় তুরাগ তীর ঘেঁষে গড়ে ওঠা ছোটখাটো পার্কগুলোতেও দর্শর্নাথীদের ভিড় ছিল এবারও। দিয়াবাড়ি এবং এ সংলগ্ন বৃন্দাবন এলাকাও ঘুরে বেড়িয়েছেন অনেকে।

আর ঢাকার অদূরে জনপ্রিয় থিমপার্ক ফ্যান্টাসি কিংডম তো আছেই। প্রতিবছর ঈদকে কেন্দ্র করে পুরো সপ্তাহের জন্য আয়োজন করে থাকে পার্ক কর্তৃপক্ষ। এবারও তার ব্যতিক্রম হয়নি। ঈদের দিন সকাল ১০টা থেকে রাত পর্যন্ত পার্ক খোলা থাকবে পরের সাতদিন পর্যন্ত। এছাড়াও ঈদের ছুটিকে আরো আনন্দঘন করে তুলতে নদন্দপার্ক, সাগুফতায় ঘুরে বেড়াতে গিয়ছেন অনেকে।

বিজ্ঞাপন

শুধু জনপ্রিয় এসব বিনোদনকেন্দ্রই নয়, ঈদে রাজধানীর ঐতিহাসিক স্থানগুলোতেও ছিল দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। বুড়িগঙ্গার তীর ঘেঁষে থাকা ঐতিহাসিক আহসান মঞ্জিল, পুরান ঢাকার লালবাগ কেল্লা ঘুরে দেখতে এসেছেন পরিবার –পরিজন বন্ধ-বান্ধব নিয়ে।

সারাবাংলা/জেআর/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন