শনিবার ১৪ ডিসেম্বর, ২০১৯ ইং , ৩০ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বাসে ওঠার সময় অবাঞ্ছিত স্পর্শ, চালকের সহকারীর কারাদণ্ড

আগস্ট ২২, ২০১৯ | ৭:১৯ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : বাসে ওঠার সময় নারী যাত্রীর শরীরে অবাঞ্ছিত স্পর্শের মাধ্যমে নিপীড়নের অভিযোগ পেয়ে ওই গাড়ির চালকের সহকারীকে চার মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ফেসবুকে অভিযোগ পাওয়ার পর তাৎক্ষণিকভাবে বিআরটিএ’র ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে বাসটিকে জব্দ করেন। পরে পুলিশ অভিযুক্ত ব্যক্তিকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতে হাজির করে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে চট্টগ্রাম নগরীর দামপাড়ায় অভিযান চালিয়ে ১০ নম্বর রুটের (বহদ্দারহাট থেকে পতেঙ্গা) বাসটিকে জব্দ করা হয়। এরপর চালকের সহকারী আমির হোসেনকে আটক করা হয়।

দণ্ডিত আমির হোসেন (৩৫) লক্ষ্মীপুর জেলার সদর উপজেলার আমিনুল্লাহপুর গ্রামের মৃত সৈয়দ হোসেনের ছেলে।

বিজ্ঞাপন

বিআরটিএ’র কর্মকর্তারা জানান, মুমিন আজমী নামে এক কর্মজীবী নারী বিআরটিএ’র ফেসবুক পাতায় অভিযোগ করেন, বুধবার বাসে ওঠার সময় তার এক সহকর্মীর শরীরে হাত দেয় চালকের সহকারী। ওই নারী প্রতিবাদ করলে তাকে লাঞ্ছিত করেন সহকারী আমির। এ সময় সে অশ্লীল কথাবার্তাও বলে।

বিআরটিএর ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক সারাবাংলাকে বলেন, ‘অভিযোগ পেয়েই আমি সুনির্দিষ্ট নম্বরের বাসটিকে জব্দের জন্য দামপাড়ায় অবস্থান নিই। সেখানে প্রথমে বাসটি জব্দ করি। কিন্তু আগের দিনের চালক ও সহকারী বাসে ছিলেন না। পরে পুলিশ নিজস্ব তথ্যের ভিত্তিতে এবং স্থায়ী চালকের সহযোগিতায় সহকারী আমিরকে আটক করে আনে। ভুক্তভোগী নারীও ঘটনাস্থলে হাজির হন। ভিকটিমের জবানবন্দি ও আমিরের স্বীকারোক্তির ভিত্তিতে তাকে চার মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। বাসটিকে জব্দ করে মালিককে আদালতে হাজিরের নির্দেশ দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন