বিজ্ঞাপন

কক্সবাজারে প্রত্যাবাসন কমিশনারকে ওএসডি

September 2, 2019 | 8:57 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: কক্সবাজারে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার অতিরিক্ত সচিব আজাদ আবুল কালামকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে। তার জায়গায় নতুন প্রত্যাবাসন কমিশনার হিসেবে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা দফতরের পরিচালক (যুগ্ম সচিব) মাহবুবুর রহমান তালুকদারকে।

বিজ্ঞাপন

মিয়ানমারের রাখাইন থেকে বাংলাদেশে এসে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবাসনের দ্বিতীয় উদ্যোগ ব্যর্থ হওয়ার ১১ দিনের মাথায় তাকে ওই দায়িত্ব থেকে সরিয়ে ওএসডি করা হলো।

সোমবার (২ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার এক প্রজ্ঞাপনে আজাদ আবুল কালাম বদলির আদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে তাকে ৫ সেপ্টেম্বরের মধ্যে নতুন কর্মস্থল বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে যোগ দিতে বলা হয়েছে। তা না করলে ৫ সেপ্টেম্বর বিকেলে তিনি বর্তমান দায়িত্ব থেকে তাৎক্ষণিকভাবে অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) গণ্য হবেন বলে উল্লেখ করা হয়েছে প্রজ্ঞাপনে।

বিজ্ঞাপন

২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে কক্সবাজারে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ে কমিশনার হিসেবে নিয়োগ পান আজাদ আবুল কালাম।

এদিকে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখার অন্য এক প্রজ্ঞাপনে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের পরিচালক মো. মাহবুব আলম তালুকদারকে প্রেষণে কক্সবাজারে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবসান কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।  ৫ সেপ্টেম্বরের মধ্যে তিনি নতুন পদে যোগ না দিলে ওই দিন বিকেলে তিনি বর্তমান দায়িত্ব থেকে তাৎক্ষণিকভাবে অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) গণ্য হবেন বলে উল্লেখ করা হয়েছে প্রজ্ঞাপনে।

এর আগে, গত ৬ মার্চ জারি করা এক প্রজ্ঞাপনে মাহবুব আলম তালুকদারকে বরিশাল বিভাগের অতিরিক্ত কমিশনার হিসেবে বদলির আদেশ দেওয়া হয়েছিল। আজকের প্রজ্ঞাপনের মাধ্যমে আগের প্রজ্ঞাপন বাতিল করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিআইএল/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন