বিজ্ঞাপন

মইনুলের জামিন বাতিলকারী বিচারকের বিরুদ্ধে ব্যবস্থা চান খোকন

September 5, 2019 | 3:09 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন বাতিলকারী বিচারক তফাজ্জল হোসেনের বিচারিক ক্ষমতা প্রত্যাহার করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

এ সময় উপস্থিত ছিলেন আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সাবেক সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, গণফোরাম নেতা অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, বারের সহ সম্পাদক শরীফ ইউ আহমেদসহ অনেকেই।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ।

বিজ্ঞাপন

তিনি বলেন, সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি ব্যারিস্টার মইনুল হোসেনকে সম্পূর্ন বে-আইনীভাবে জামিন বাতিল করে কারাগারে পাঠানো হয়েছে। সব আইনজীবীর জন্য এটা লজ্জার ব্যাপার। আমরা অবিলম্বে ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন বাতিলকারী বিচারক তফাজ্জল হোসেনের বিচারিক ক্ষমতা প্রত্যাহার এবং তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

ব্যারিস্টার খোকন বলেন, রাষ্ট্রের তিনটি অঙ্গের অন্যতম হচ্ছে বিচার বিভাগ। ফরমায়েশী আদেশের জন্য একদিন বিচার বিভাগকে কঠোর পরিণতি ভোগ করতে হবে। তিনি এ বিষয়ে প্রধান বিচারপতিকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে ফরমায়েশী আদেশ থেকে দেশের জনগণকে মুক্তি দিতে আহবান জানান।

খোকন বলেন, ব্যারিস্টার মইনুল হোসেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি হিসেবে আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে তিনি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। অথচ জামিনযোগ্য মামলায় তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। তা খুবই দু:খজনক। আমরা মনে করি ফরমায়েশী আদেশের কারণে এটি করা হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গতকাল ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন নাম মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারিক আদালত।

সারাবাংলা/এজেডকে/জেএএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন