বিজ্ঞাপন

চট্টগ্রামে ‘গোপন বৈঠক’ থেকে গ্রেফতার ১২ জামায়াত নেতা রিমান্ডে

September 8, 2019 | 8:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ‘গোপন বৈঠক’ থেকে গ্রেফতার নগর জামায়াতের আমিরসহ ১২ নেতার একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর হাকিম মেহনাজ রহমান এই আদেশ দিয়েছেন বলে জানিয়েছেন নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ।

অস্ত্র আইনে দায়ের হওয়া মামলায় গ্রেফতারের পর পুলিশ পাঁচদিনের রিমান্ড আবেদন করে। গ্রেফতার ১২ জন হলেন— চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির মুহাম্মদ শাহজাহান, সেক্রেটারি নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ উল্লাহ, সদস্য মাহমুদুল আলম, মোহাম্মদ ওসমান, আহমদ খালেক, ফারুক আজম, তৌহিদুল আনোয়ার, আমির হোসেন, সিদ্দিকুর রহমান, নাসির উদ্দিন এবং জাকের হোসেন।

গত ২৯ আগস্ট রাতে নগরীর পাঁচলাইশ থানার গোলপাহাড় মোড়ে সুবর্ণা আবাসিক এলাকায় মেহেদী হাইটস বিল্ডিংয়ের একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে তাদের বিরুদ্ধে আলাদা দু’টি মামলা হয়।

বিজ্ঞাপন

পুলিশ জানিয়েছিল, বাসাটিতে তারা ‘নাশকতা সংঘটনের’ পরিকল্পনা করতে ‘গোপন বৈঠকে’ মিলিত হয়েছিলেন। ওই বাসা থেকে বিভিন্ন সাংগঠনিক নথিপত্রের পাশাপাশি দেশীয় তৈরি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছিল।

সারাবাংলা/আরডি/এটি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন